সিরাজ ও ভারতীয় দলের কাছে ওয়ার্নারের দুঃখপ্রকাশ

সিডনি টেস্টে বর্ণবাদের শিকার হওয়া ভারতীয় ক্রিকেটারদের কাছে দুঃখপ্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। দর্শকদের এমন আচরণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয় বলে মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2021, 01:42 PM
Updated : 12 Jan 2021, 01:42 PM

সিরিজের তৃতীয় টেস্টে পরপর দুই দিন ভারতের ক্রিকেটারদের উদ্দেশে দর্শকদের বর্ণবাদী আচরণের অভিযোগ ওঠে। তৃতীয় দিন মোহাম্মদ সিরাজ ও জাসপ্রিত বুমরাহসহ আরও কয়েকজন হয়েছিলেন এর শিকার। ভারতীয় টিম ম্যানেজমেন্ট পরে অফিসিয়ালদের বিষয়টি জানান। চতুর্থ দিনও ঘটে এমন ঘটনা। এর প্রেক্ষিতে সিডনি ক্রিকেট গ্রাউন্ডের ছয় জন দর্শককে স্টেডিয়াম থেকে বের করে দেওয়া হয়।

এই ঘটনায় দুঃখপ্রকাশ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। মঙ্গলবার ইনস্টাগ্রাম পোস্টে ব্যক্তিগতভাবে ভারত দলের কাছে ক্ষমা চান ওয়ার্নার।

“মোহাম্মদ সিরাজ ও ভারত দলের কাছে আমি দুঃখপ্রকাশ করছি। বর্ণবাদী আচরণ ও গালিগালাজ কোথাও কোনোভাবে গ্রহণযোগ্য নয়। আমাদের স্বাগতিক দর্শকদের কাছ থেকে আরও ভালো (আচরণ) আশা করব।”

কুঁচকির চোটে প্রথম দুই টেস্টে খেলতে না পারা ওয়ার্নার সিডনি টেস্ট দিয়ে ফেরেন মাঠে। ২২ গজে তার পারফরম্যান্স অবশ্য ভালো হয়নি। দলও জিততে পারেনি। তবে মাঠে ফিরতে পেরেই খুশি তিনি। দারুণ লড়াই করে ম্যাচ ড্র করা প্রতিপক্ষকে অভিনন্দন জানাতেও ভোলেননি। 

“আবারও মাঠে ফিরতে পারাটা দারুণ ব্যাপার। যদিও ফলাফল আমাদের জন্য আদর্শ হয়নি। তবে এটাই টেস্ট ক্রিকেট। পাঁচ দিনের কঠিন ক্রিকেট, যথাসম্ভব কঠোর পরিশ্রম করার জন্য দলের সবাইকে ধন্যবাদ।”

“ভারতীয় দলকে অভিনন্দন। কঠিন লড়াই করে যেভাবে তারা ম্যাচটি ড্র করেছে, তা সহজ নয়। আর একারণেই খেলাটিকে আমরা ভালোবাসি। এবার ব্রিজবেনে সিরিজ নির্ধারণী ম্যাচের অপেক্ষা। আর এমন একটি ম্যাচের জন্য গ্যাবা অসাধারণ।”

আগামী শুক্রবার শুরু হবে শেষ টেস্ট। প্রথম তিন ম্যাচ শেষে ১-১ সমতায় রয়েছে ভারত-অস্ট্রেলিয়া।