পান্ডিয়ার ‘দাদাগিরি’, অভিযোগ করে বিপদে হুডা

বরোদা অধিনায়ক ক্রুনাল পান্ডিয়ার বিরুদ্ধে অভিযোগ তুলে উল্টো ফেঁসে যাওয়ার পথে সহ-অধিনায়ক দিপক হুডা। পান্ডিয়ার কাছ থেকে বাজে আচরণ পাওয়ার অভিযোগ তুলে সৈয়দ মুশতাক আলি ট্রফির বরোদা দল ছেড়ে চলে যান হুডা। কিন্তু বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশন এখন শৃঙ্খলা ভঙ্গের দায়ে কাঠগড়ায় দাঁড় করিয়েছে হুডাকেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2021, 04:47 AM
Updated : 11 Jan 2021, 04:47 AM

বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছে পাঠানো চিঠিতে পান্ডিয়ার বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ তোলেন হুডা। ঘটনার দিনের বর্ণনা দিয়ে ২৫ বছর বয়সী এই অলরাউন্ডার লেখেন, পান্ডিয়া তাকে অনুশীলনের বাধা দেন।

“ প্রধান কোচ প্রভাকরের অনুমতি নিয়ে আজকে (শনিবার) আমি নেটে পরদিনের ম্যাচের প্রস্তুতি নিচ্ছিলাম। তখন ক্রুনাল নেটে এসে আমার সঙ্গে খারাপ ব্যবহার শুরু করে। তাকে আমি বলি যে, কোচের অনুমতি নিয়েই অনুশীলন করছি। সে বলে, ‘কোচ কে? আমিই বরোদা দলের সবকিছু।’এরপর সে দাদাগিরি করে আমার অনুশীলন বন্ধ করে দেয়।”

শুধু সেদিনই নয়, কিছুদিন ধরেই পান্ডিয়ার কাছ থেকে এমন আচরণ তিনি পেয়ে আসছেন বলে চিঠিতে জানান হুডা।

“ ১১ বছর ধরে বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের হয়ে খেলছি। এখন সৈয়দ মুশতাক আলি ট্রফির দলের আছি। কিন্তু আমি হতাশ, ভেঙে পড়েছি ও চাপে আছি। গত কিছুদিন ধরেই, অন্তত দিন দুয়েক ধরে তো বটেই, সতীর্থদের সামনে ও মাঠে আসা অন্য দলগুলির সামনে আমার সঙ্গে বাজে ভাষা ব্যবহার করছেন আমাদের অধিনায়ক ক্রুনাল পান্ডিয়া।”

“সবসময়ই সে আমার পেছনে লেগে আছে। হুমকি দিচ্ছে, দেখে নেবে যে আমি কীভাবে বরোদার হয়ে খেলি। বরোদার হয়ে সব পর্যায়ের ক্রিকেটে খেলেছি আমি, ৭ বছর ধরে আইপিএল খেলছি। এখনও পর্যন্ত সব জায়গায় আমার রেকর্ড ভালো। অনেক গ্রেট আন্তর্জাতিক ক্রিকেটার ও অধিনায়কের সঙ্গে খেলেছি। কিন্তু আমার ক্রিকেট ক্যারিয়ারে এত বাজে পরিবেশ আগে দেখিনি।”

তবে অভিযোগ করে বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনকে পাশে পাননি হুডা। অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী শিশির হাতাঙ্গাড়ি রোববার হুডাকে পাঠানো ই-মেইলে প্রশ্ন তুলেছেন এই ক্রিকেটারের নিবেদন ও দল ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে।

“ সহ-অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরে দাঁড়ানো ও একটি মতপার্থেক্যর কারণে দল ছেড়ে গিয়ে আপনি এই বার্তা দিয়েছেন যে, নিজেকে আপনি দলের চেয়ে বড় মনে করেন এবং এতেই ফুটে ওঠে দলের প্রতি আপনার নিবেদন ও মনোভাব।”

“ এমন কোনো দল নেই যেখানে মতপার্থক্য দেখা দেয় না। কিন্তু এভাবে দল ছেড়ে যাওয়া ও মিডিয়ার সামনে স্রেফ নিজের দিকটিই তুলে ধরার মানে স্রেফ অন্যায্য প্রচার পাওয়ার চেষ্টা ও নিজেকে খেলাটির চেয়েও বড় মনে করা। খেলাটির বৃহত্তর স্বার্থে, বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের ভাবমূর্তির স্বার্থে আমরা যথাযথ পদক্ষেপ নেব।”

প্রধান নির্বাহী জানান, শুধু নিজেরা ব্যবস্থা নিয়েই থেমে থাকবেন না তারা। এই শৃঙ্খলা ভঙ্গের এই ঘটনা তারা বিসিসিআই, আইপিএল গভর্নিং কাউন্সিল ও হুডার আইপিএল দলের কাছেও তুলে ধরবেন।

আগ্রাসী ব্যাটসম্যান ও অফ স্পিনার হুডা আইপিএলে খেলেন এখন কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে। সবশেষ আসরে ৫ ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়ে তিনি অপরাজিত ছিলেন চারটিতে, শেষ ম্যাচে খেলেন ৩০ বলে ৬২ রানের ইনিংস। ২০১৬ আইপিএলের নিলামে মাত্র ১০ লাখ রূপি ভিত্তি মূল্যের হুডাকে ৪ কোটি ২০ লাখ রূপিতে দলে নিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ।

বিতর্কের এই ঢেউয়ের পরও অবশ্য সৈয়দ মুশতাক আলি ট্রফিতে পান্ডিয়া ও বরোদার শুরুটা হয়েছে দারুণ। আসরে নিজেদের প্রথম ম্যাচে রোববার তারা ৫ রানে হারায় উত্তরখন্ডকে। ৫টি করে চার ও ছক্কায় ৪২ বলে ৭৬ রান করার পাশাপাশি পান্ডিয়া বল হাতে নেন ২ উইকেট।