শট খেলতে ভয় পাচ্ছিল পুজারা: বোর্ডার

সিডনি টেস্টের প্রথম ইনিংসে ফিফটি করা চেতেশ্বর পুজারার ব্যাটিংয়ের ধরন পছন্দ হয়নি অ্যালান বোর্ডারের। সাবেক এই অস্ট্রেলিয়ান অধিনায়কের মনে হয়েছে, শট খেলতে যেন ভয় পাচ্ছিলেন পুজারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2021, 03:46 PM
Updated : 9 Jan 2021, 03:46 PM

সিরিজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ১৭৪ বলে ফিফটি করেন পুজারা। টেস্ট ক্যারিয়ারে যা তার মন্থরতম। পরে ১৭৬ বলে ৫ চারে ৫০ রানেই থামেন তিনি। তার এমন ব্যাটিং মানতেই পারছেন না বোর্ডার।

অস্ট্রেলিয়ার ৩৩৮ রানের জবাবে শনিবার ২৪৪ রানে অলআউট হয় ভারত। প্রথম ইনিংস শেষে সফরকারীরা পিছিয়ে ছিল ৯৪ রানে। দিন শেষে স্বাগতিকদের লিড ১৯৭।

ফক্সস্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় পুজারার ব্যাটিংয়ের সমালোচনা করেন বোর্ডার। তার মতে, রান না নিয়ে পুজারার ‘টিকে থাকার মনোভাব’ সফরকারীদের ব্যাটিং লাইন-আপকে উল্টো চাপে ফেলছে।

“সে (পুজারা) যেন শট খেলতে ভয় পাচ্ছিল, তাই না? রান করার চেয়ে সে টিকে থাকার জন্য খেলেছে। এই সিরিজে সে তেমন প্রভাব ফেলতে পারেনি, রান নিতে অনেক বেশি সময় নিচ্ছে। মনে হচ্ছে, ক্রিজে সে কেবল দাঁড়িয়ে আছে। এর প্রভাব ভারতের পুরো ব্যাটিং লাইন-আপের ওপর পড়ছে।”

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যালান বোর্ডার।

চলমান বোর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম দুই টেস্টের চার ইনিংস মিলে মোটে ৬৩ রান করা পুজারার ব্যাটিংয়ের ধরনে পরিবর্তন প্রয়োজন বলে মনে করেন রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়কের মতেও, পুজারার এমন ব্যাটিংয়ে চাপে থাকে দলটির বাকি ব্যাটসম্যানরা।

টম মুডি অবশ্য সিডনি টেস্টে ভারতের পিছিয়ে থাকায় পুজারার দায় দেখছেন না। অস্ট্রেলিয়ার সাবেক এই অলরাউন্ডারের মতে, নিজের সহজাত ক্রিকেটই খেলছেন এই ব্যাটসম্যান। ক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে তিনি আঙুল তুলেছেন ৭০ বলে ২২ রান করা অজিঙ্কা রাহানে ও ৩৮ বলে ৪ রান করা হনুমা বিহারির দিকে।

“আমার মনে হয় না, এই জায়গায় দোষ পুজারার। ক্যারিয়ারে সে এই ধরনের ক্রিকেটই খেলে আসছে। এখন দলের পক্ষ থেকে তাকে তার স্বাভাবিক ধরনের বাইরে খেলতে বলা ঠিক হবে না।”

“আমি বরং দায়টা রাহানে ও বিহারিকে দিব, যে (বিহারি) ৩৮ বলে ৪ রান করেছে। আমার মতে, এই দুইজনের ইনিংসটা এগিয়ে নেওয়া উচিত ছিল।”