বারবার স্মিথের রান আউট দেখবেন জাদেজা

দারুণ বোলিংয়ে নেওয়া চার উইকেটের চেয়েও স্টিভেন স্মিথের রান আউট বেশি দাগ কেটেছে রবীন্দ্র জাদেজার মনে। এতটাই যে, স্মিথের আউটের দৃশ্য বারবার দেখতে চান ভারতের এই অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2021, 01:14 PM
Updated : 8 Jan 2021, 01:14 PM

২৭তম সেঞ্চুরিতে পৌঁছানোর পর দ্রুত রান তোলার চেষ্টায় ছিলেন স্মিথ। স্ট্রাইক ধরে রাখতে দ্রুত একটি রান নিতে গিয়ে জাদেজার বুলেট গতির থ্রোয়ে হয়ে যান রান আউট। এরই সঙ্গে ৩৩৮ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস।

ফিল্ডিংয়ে বরাবরই দুর্দান্ত জাদেজা। চমৎকার অনেক ক্যাচ, রান আউট আছে তার ঝুলিতে। সিডনি টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে এই অলরাউন্ডার জানান, স্মিথের রান আউট এখন থেকে তার সবচেয়ে প্রিয় রান আউট। 

“আমার সেরা প্রচেষ্টাগুলোর একটি হিসেবে বারবার আমি এটা রিওয়াইন্ড করে দেখব। ৩০ গজের বাইরে থেকে সরাসরি থ্রোয়ে স্টাম্পে লাগানো। এটা আমার প্রিয় ও সেরা রান আউট। ইনিংসে তিন কিংবা চার উইকেট পাওয়া দারুণ। কিন্তু স্মিথের রান আউট আমার আজীবন মনে থাকবে।” 

“উইকেট খুব মন্থর ছিল এবং আমি কোনো টার্ন পাচ্ছিলাম না। তাই একই জায়গায় বল করে যাওয়া খুব গুরুত্বপূর্ণ ছিল। ফাস্ট বোলারদের মতো আমিও ভালো জায়গায় বল করার চেষ্টা করছিলাম। বেশি রান না দেওয়া আর ব্যাটসম্যানের ওপর চাপ তৈরি করা ছিল আমার পরিকল্পনা। স্মিথের ব্যাপারে ভাবনা ছিল তাকে সহজ রান না দেওয়া।”

তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ভারতের স্কোর ৯৬/২। ২৪২ রানে পিছিয়ে রয়েছে দলটি। অজিঙ্কা রাহানে ৫ ও চেতেশ্বর পুজারা ৯ রানে ব্যাট করছেন।