‘শামি-ইশান্তরা থাকলে জবাব পেত না অস্ট্রেলিয়া’

ভারতের খর্বশক্তির বোলিং আক্রমণের সামনেই যে অবস্থা, মূল বোলাররা থাকলে অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের কী অবস্থা হতো! এই প্রসঙ্গ তুলে ধরেই সাবেক ভারতীয় ব্যাটসম্যান গৌতম গম্ভির বললেন, এতটা নড়বড়ে অস্ট্রেলিয়ান ব্যাটিং লাইন-আপ তিনি জীবনে দেখেননি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2021, 05:11 AM
Updated : 7 Jan 2021, 05:12 AM

চলতি বোর্ডার-গাভাস্কার সিরিজের প্রথম দুই টেস্টে দুইশ ছাড়াতে পারেনি অস্ট্রেলিয়া। মেলবোর্ন টেস্টে দুই ইনিংসে ফিফটি করতে পারেননি দলের একজনও। শুধু রান খরাই নয়, প্রশ্নবিদ্ধ অস্ট্রেলিয়ানদের ব্যাটিংয়ের ধরনও। বরাবরই দাপুটে ব্যাটিং ও প্রতিপক্ষের ওপর চড়াও হয়ে খেলতে দেখা যায় যাদের, সেই অস্ট্রেলিয়ান ব্যাটিং এবার একদম খোলসবন্দি।

অথচ চোটের কারণে ভারত এই সিরিজে পায়নি দলের সবচেয়ে অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মাকে। আরেক অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামি ছিটকে গেছেন প্রথম টেস্টের পর, দ্বিতীয় টেস্টের মাঝপথে সিরিজ শেষ হয়ে গেছে উমেশ যাদবের। তার পরও ধুঁকছে অস্ট্রেলিয়ান ব্যাটিং।

প্রতিক্রিয়ায় রাখঢাক রাখেন না গৌতম গম্ভির। ছবি : বিসিসিআই।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে গম্ভির বললেন, এমন অস্ট্রেলিয়া তার একদমই অচেনা।

“ অস্ট্রেলিয়ার বিপক্ষে সুযোগ আছে আমাদের (সিরিজ জয়ের)। বিশ্বের শীর্ষ চারটি ব্যাটিং লাইন-আপের দিকে তাকালে, আমার মনে হয় এটিই সবচেয়ে দুর্বল ব্যাটিং লাইন-আপ। অস্ট্রেলিয়ার চেয়ে ইংল্যান্ডের ব্যাটিং ভালো, নিউ জিল্যান্ডের ব্যাটিং ভালো, ভারতের ব্যাটিং ঢের ভালো।”

“ আমার জীবনে এরকম অস্ট্রেলিয়া ব্যাটিং আর দেখিনি, এত নড়বড়ে! ভারতের মূল বোলিং আক্রমণ তো খেলতেই হয়নি তাদের। শামি, ইশান্ত, উমেশরা খেললে অস্ট্রেলিয়ানরা কোনো জবাবই পেত না।”

গতবারের সফরের ঐতিহাসিক জয়ের পর এবারও অস্ট্রেলিয়ায় সিরিজ জয়ের সম্ভাবনা দেখছেন গম্ভির।

“ আমাদের জন্য অনেক বড় সুযোগ এবার। আবারও অস্ট্রেলিয়া আমরা তাদেরকে হারাতে পারি কারণ এতটা নড়বড়ে ব্যাটিং আর কখনোই দেখা যায়নি অস্ট্রেলিয়ার।”

ভারতের সিরিজ জয়ের অভিযানে তৃতীয় টেস্ট সিডনিতে শুরু হয়েছে বৃহস্পতিবার।