‘খাঁচাবন্দি সিংহ’ স্মিথ ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত

টানা দুই টেস্টে ব্যর্থ স্টিভেন স্মিথ যে এখন রানের জন্য প্রচণ্ড ক্ষুধার্ত, উপলব্ধি করতে পারছেন টম মুডি। উত্তরসূরিকে ‘খাঁচাবন্দি’ সিংহের সঙ্গে তুলনা করেছেন তিনি। সাবেক এই অলরাউন্ডারের মতে, বড় ইনিংস খেলার সময় হয়ে গেছে স্মিথের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2021, 04:56 PM
Updated : 8 Jan 2021, 10:48 AM

সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন স্মিথ ৭৫ টেস্টে ২৬ সেঞ্চুরি ও ২৯ ফিফটিতে রান করেছেন সাত হাজারের ওপরে, ব্যাটিং গড় ৬১.৯৭! কিন্তু ভারতের বিপক্ষে প্রথম দুই টেস্টে তিনি যেতে পারেননি দুই অঙ্কের ঘরেও। অ্যাডিলেইড ও মেলবোর্ন টেস্টে তার রান ১, অপরাজিত ১, ০ ও ৮।

নিজের এমন ব্যর্থতা স্মিথ নিশ্চয় মেনে নিতে পারছেন না বলে মনে করেন মুডি। খারাপ সময় পেছনে ফেলে তৃতীয় টেস্টেই ডান হাতি এই ব্যাটসম্যান বড় ইনিংস খেলবে, ইএসপিএনক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে আশা প্রকাশ করেন মুডি।

অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান টম মুডি। ছবি: বিসিসিআই।

“স্মিথের রেকর্ডের দিকে তাকালে বোঝা যায়, বড় ইনিংস খেলার সময় হয়ে গেছে তার। কোনো নিশ্চয়তা অবশ্য নেই। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে, যেন খাঁচাবন্দি একটি সিংহ ঝাঁপিয়ে পড়ার জন্য প্রস্তুত। নতুন বছরে বড় একটি ইনিংস খেলার প্রশ্নে তার চেয়ে দৃঢ়প্রতিজ্ঞ আর কেউ নেই।”

বিরাট কোহলি, কেন উইলিয়ামসনের সঙ্গে সময়ের সেরা ব্যাটসম্যানের আলোচনায় সবসময় থাকেন স্মিথ। মুডি মনে করেন, অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যানও উপভোগ করেন সেটি। অন্তত সেজন্য হলেও স্বরূপে ফিরতে মরিয়া থাকবে সে।

“উইলিয়ামসন, কোহলি ও স্মিথকে নিয়ে সবসময় আলোচনা হয়। তাই সে নিশ্চয়ই চাইবে, সেরার প্রশ্নে আলোচনায় থাকতে।”

আগামী বৃহস্পতিবার শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট। চার ম্যাচের সিরিজে ১-১ সমতায় দুই দল।