পিএসএলের ড্রাফটে গেইল-রশিদদের সঙ্গে মুস্তাফিজ

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসরের প্লেয়ার্স ড্রাফটে আছেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের পেসারের সঙ্গে ‘প্লাটিনাম’ ক্যাটাগরিতে আছেন ক্রিস গেইল, ক্রিস লিন, রশিদ খানের মতো টি-টোয়েন্টির বড় তারকারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2021, 04:46 PM
Updated : 5 Jan 2021, 04:46 PM

বিদেশি খেলোয়াড়দের এই ক্যাটাগরিতে আছেন মোট ২৫ ক্রিকেটার। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগামী ১০ জানুয়ারি লাহোরে হতে যাওয়া ড্রাফট থেকে খেলোয়াড় বেছে নেবে পিএসএলের ছয় ফ্র্যাঞ্চাইজি।

পিএসএলের ২০১৮ সালের আসরে লাহোর কালান্দার্সের হয়ে খেলেছিলেন মুস্তাফিজ। ড্রাফট থেকে দল পেলেও ফেব্রুয়ারি-মার্চে হতে যাওয়া এবারের আসরে বাঁহাতি পেসারের খেলার সম্ভাবনা নির্ভর করবে জাতীয় দলে তার ব্যস্ততা থাকা না থাকার ওপর। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে মার্চে নিউ জিল্যান্ড সফরে থাকবে বাংলাদেশ দল। পিএসএলের ড্রাফটে নেই বাংলাদেশের আর কোনো ক্রিকেটার।

তালিকায় সর্বোচ্চ সাত জন ক্রিকেটার আছেন দক্ষিণ আফ্রিকার; কলিন ইনগ্রাম, ইমরান তাহির, রাইলো রুশো, ডেভিড মিলার, রাসি ফন ডার ডাসেন, ডেল স্টেইন ও মর্নে মরকেল।

ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের আছেন পাঁচ জন করে। ওয়েস্ট ইন্ডিজ থেকে গেইলের সঙ্গী লেন্ডল সিমন্স, কার্লোস ব্র্যাথওয়েট, এভিন লুইস ও ডোয়াইন ব্রাভো। টি-টোয়েন্টির শীর্ষ ব্যাটসম্যান দাভিদ মালানসহ ইংল্যান্ড থেকে আছেন অ্যালেক্স হেলস, ক্রিস জর্ডান, মইন আলি ও টম ব্যান্টন।

শ্রীলঙ্কা থেকে আছেন থিসারা পেরেরা ও ইসুরু উদানা। আফগানিস্তানের রশিদের সঙ্গী মোহাম্মদ নবি ও মুজিব উর রহমান। অস্ট্রেলিয়া থেকে লিন ও নেপাল থেকে আছেন লেগ স্পিনার সন্দিপ লামিছানে।