ক্যাচ মিসের মহড়ায় আব্বাসের হতাশা

নিউ জিল্যান্ডকে চেপে ধরার সুযোগ পেয়েছিল পাকিস্তান। কিন্তু ক্যাচ ছাড়ার মহড়ায় সেটি আর হয়ে ওঠেনি তাদের। তাই দিন শেষে হতাশা ঝরল মোহাম্মদ আব্বাসের কণ্ঠে। দলের বাজে অবস্থার জন্য পাকিস্তানের এই পেসার দোষ দিচ্ছেন ফিল্ডিংকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2021, 02:57 PM
Updated : 4 Jan 2021, 02:57 PM

হ্যাগলি ওভালে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন স্বাগতিকদের চাপে ফেলে পাকিস্তান। এক পর্যায়ে নিউ জিল্যান্ডের স্কোর ছিল ৭১/৩। কিন্তু কেন উইলিয়ামসনের অপরাজিত ১১২ রান ও হেনরি নিকোলসের ৮৯ রানের হার না মানা ইনিংসে ওই ৩ উইকেটেই দিন শেষ করে নিউ জিল্যান্ড।

নিউ জিল্যান্ডকে দারুণ দিনটি উপহার দেয় পাকিস্তানই। স্বাগতিক অধিনায়ক ২৪তম সেঞ্চুরি ছোঁয়ার আগে জীবন পান একবার, ৮২ রানে। শতরানের পর পান আরেকবার, ১০৭ রানে।

উইলিয়ামসনের সঙ্গে নিকোলসের জুটি ভাঙতে পারত শুরুতেই। ৩ রানের সময় উইকেটের পেছনে ক্যাচ দিয়েও শাহিন শাহ আফ্রিদির ‘নো’ বলের কল্যাণে বেঁচে যান নিকোলস। ফিফটির পর ৮৬ রানে সেই আফ্রিদির বলেই তার সহজ ক্যাচ ছাড়েন কিপার মোহাম্মদ রিজওয়ান।

দিন শেষে অনেক সুযোগ হাতছাড়ার আক্ষেপ ঝরল আব্বাসের কণ্ঠে।

“আমাদের জন্য কঠিন একটি দিন ছিল। ফিল্ডাররা ক্যাচ ছাড়লে টেস্ট ক্রিকেটে বোলিং বিভাগকে এর চড়া মাশুল গুনতে হয়। বিশ্বমানের ক্রিকেটারদের বিপক্ষে খেলে তাদের ক্যাচ ছাড়া, আবার একটি ধরলেও সেটি ‘নো’ বল হওয়া, এটা বেশ হতাশার। একজন বোলারের জন্য তাদের আবার আউট করা সত্যিই কঠিন।”

শুরুতে ভুগলেও দিনের শেষ সেশনে স্বচ্ছন্দ ছিলেন উইলিয়ামসন। আব্বাস জানান, টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ব্যাটসম্যানের বিপক্ষে কোনো পরিকল্পনাই কাজে আসেনি তাদের।

“উইলিয়ামসন বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান। সে যদি একটি সুযোগ পায়, আমাদের ভোগাবে এবং সেটি পুরোপুরি কাজে লাগাবে। তার বিপক্ষে আমাদের কিছু পরিকল্পনা ছিল, কিন্তু সে দারুণ খেলেছে। সে সময় নিয়েছে এবং যখন থিতু হয়েছে, রান করেছে।”

প্রথম ইনিংসে ২৯৭ রানে অলআউট হয় পাকিস্তান। নিউ জিল্যান্ড তাদের প্রথম ইনিংসে এখন পর্যন্ত ৩ উইকেটে করেছে ২৮৬।