মাশরাফি-মুশফিক-সাকিবদের নতুন বছরের শুভেচ্ছা

২০২০ সালে যাবতীয় হতাশা, অপ্রাপ্তি, যন্ত্রণাকে পেছনে ফেলে আর প্রাপ্তিকে সঙ্গী করে নতুন বছরে তাকিয়ে গোটা বিশ্ব। বাংলাদেশের ক্রিকেটাররাও সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন বছরকে স্বাগত জানালেন নতুন আশা নিয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2021, 06:40 AM
Updated : 1 Jan 2021, 06:53 AM

করোনাভাইরাসের প্রকোপে ২০২০ সালে বদলে যাওয়া বিশ্বে ক্রিকেটও থমকে ছিল দীর্ঘসময়। মহামারীতে লাখো মানুষের প্রাণহানির বছরে অবশ্য ক্রিকেট বা খেলাধুলা স্বাভাবিকভাবেই ছিল গৌণ। নতুন বছরে ক্রিকেট ও জীবন স্বাভাবিক হওয়ার আশা সবার। বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ছোট্ট প্রতিক্রিয়ায় ফুটে উঠল সবটুকু।

“২০২১-কে স্বাগত জানাতে গিয়ে ২০২০ সালকে মনে পড়ে। জানিনা ২০২১-এ কী অপেক্ষা করছে। আল্লাহ আপনি আমাদের ক্ষমা করে দিন। শুভ হোক সবার জীবনে ২০২১।”

ফেইসবুকে এই ছবি দিয়ে নতুন বছরের শুভেচ্ছা জানান মুশফিক।

২০২১ সালকে স্বাগত জানিয়ে ফেইসবুকে একটি ছবি দিয়ে সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন সাকিব আল হাসান।

ফেইসবুকে স্ত্রী-সন্তানের ছবি দিয়ে মুশফিকুর রহিম লিখেছেন, গত বছরের অভিজ্ঞতায় নিজেকে আরও সমৃদ্ধ করতে চান নতুন বছরে।

“আরো একটা বছর চলে যাচ্ছে, আলহামদুলিল্লাহ সর্বশক্তিমান আল্লাহ আমাদের সবাইকে নিরাপদে ও সুস্বাস্থ্যে রেখেছেন। আমরা জানি, ২০২০ সাল অনেকেরই চরম দুর্দশায় কেটেছে। একই সঙ্গে বছরটা আমাদের শিখিয়েছে জীবনের অনেক ছোট ব্যাপারে নতুন করে চিন্তা করতে, যেগুলো আমরা হয়তো চিন্তাই করতাম না।”

“নতুন বছরে আমরা যেন ভুলগুলো থেকে শিক্ষা নিয়ে নিজেদের আরো ভাল মানুষ হিসেবে তৈরী করতে পারি। জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামতে তর সইছে না আমার। আশা করি সবার মুখে হাসি এনে দিতে পারব ইনশাআল্লাহ। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা।”

স্ত্রী ও দুই সন্তানের সঙ্গে ছবিতে নতুন বছরকে স্বাগত জানান তামিম ইকবাল।

স্ত্রী ও দুই সন্তানের সঙ্গে ছবি দিয়ে ফেইসবুকে দেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল লিখেছেন, “স্রষ্টার আশিস সবসময় আপনাদের সঙ্গে থাকুক। নতুন বছর হোক সুস্বাস্থ্যময় ও সমৃদ্ধিশালী।”

অভিজ্ঞ ব্যাটসম্যান মুমিনুল হক নতুন বছরে তার চাওয়ার কথা জানিয়েছেন নিজের ফেইসবুক পাতায়, “ নতুন বছর হোক আনন্দ ও ইতিবাচকতায় পূর্ণ। শুভ নববর্ষ।”

নতুন বছরের শুভেচ্ছায় মানুষের সুখ-সমৃদ্ধি কামনা করেছেন পেসার রুবেল হোসেন।

“সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। করোনা-মুক্ত একটি সুন্দর পৃথিবীর অপেক্ষায়। সৃষ্টিকর্তার কাছে দোয়া করি, তিনি যেন প্রতিটি মানুষকে সুখে শান্তিতে রাখেন।”

কোভিড-মুক্ত নতুন বছর কামনা করে ফেইসবুকে ছেলের সঙ্গে এই ছবি পোস্ট করেছেন রুকেল হোসেন।

বাসার ছাদে ফানুশ উড়িয়ে নতুন বছরকে স্বাগত জানিয়েছেন তাসকিন আহমেদ। নিজের ও বাবা-মার ফানুশ উড়ানোর ছবি ফেইসবুকে পোস্ট করে এই পেসার জানিয়েছেন নতুন বছরের শুভেচ্ছা।

দুঃসহ ২০২০ সালকে পেছনে ফেলে উদ্ভাসিত ২০২১ কামনা করেছেন স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

“ ২০২০ সাল আমাদের সবার জন্যই ছিল অনেক কঠিন, ক্রিকেটের জন্যও ছিল বাজে এক বছর। বছরটি ছিল কেবল টিকে থাকার, আমাদের বেশি কিছু করার ছিল  না। এবার তাই প্রার্থনা করছি ২০২১ সাল আমাদের সবার জন্য নিরাপদ, স্থিতিশীল ও ও সুখময় হোক। দারুণ এক বছর কাটুক সবার।”