রাহানের পুরস্কার ভারতীয়দের মুখের হাসি

এমনিতে পাদপ্রদীপের আলো তেমনভাবে পড়ে না অজিঙ্কা রাহানের ওপর। তিনি খুব একটা উপভোগও করেন না। সেই রাহানেকে ঘিরেই এখন সবটুকু আলো। দুর্দান্ত ব্যাটিং ও নেতৃত্ব দিয়ে স্তুতির জোয়ারে ভাসছেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক। তবে রাহানের নিজের কাছে সবচেয়ে বড় প্রাপ্তি, ভারতীয়দের মুখে হাসি ফোটাতে পারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2020, 02:25 AM
Updated : 31 Dec 2020, 06:57 AM

চলতি বোর্ডার-গাভাস্কার সিরিজের প্রথম টেস্টে ভারত হেরেছিল বিব্রতকরভাবে। পেতে হয়েছিল নিজেদের ইতিহাসের সর্বনিম্ন রানে গুটিয়ে যাওয়ার তিক্ত স্বাদ। সেই বিধ্বস্ত অবস্থায় পরের টেস্টে খেলতে নেমে ভারত দেখায় নিজেদের অন্য চেহারা। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি ও অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামিকে ছাড়া, ম্যাচের মাঝপথে আরেক পেসার উমেশ যাদবকে হারানোর পরও চার দিনে তারা হারিয়ে দেয় অস্ট্রেলিয়াকে।

ধ্বংসস্তুপ থেকে ভারতের এই ঘুরে দাঁড়ানোর মূল কারিগর রাহানে। ব্যাট হাতে তার ১১২ রানের ইনিংস দলকে তিনি এনে দেন বড় লিড। দ্বিতীয় ইনিংসে ছোট্ট অপরাজিত ইনিংসে দলের জয়সূচক রান আসে তার ব্যাট থেকেই। সঙ্গে নজরকাড়া নেতৃত্বে তিনিই ম্যান অব দা ম্যাচ।

ম্যাচের পর থেকে ভারতীয় ক্রিকেটে তো বটেই, অস্ট্রেলিয়ার ক্রিকেট মহল থেকে শুরু করে গোটা ক্রিকেট বিশ্বেই চলছে রাহানে-বন্দনা। তবে ম্যাচ সেরার পুরস্কার, এত এত প্রশংসা, এসবের চেয়েও বড় প্রাপ্তির কথা রাহানে জানালেন নিজের টুইটার পাতায়।

“ এখনও পর্যন্ত যত ভালোবাসা ও সমর্থন আমরা পেয়েছি, সবকিছুর জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি। দল হিসেবে আমাদের জন্য সবচেয়ে বড় পুরস্কার সেই সব ভারতীয়দের মুখে হাসি ফোটাতে পারা, যারা খেলাটাকে অনুসরণ করেন। ভবিষ্যতেও আমরা আপনাদের সমর্থন ও শুভ কামনা আশা করছি, পরের দুই টেস্টে যা আমাদের আরও পরিশ্রম করতে অনুপ্রাণিত করবে।”

সিডনিতে সিরিজের তৃতীয় টেস্ট ৭ জানুয়ারি থেকে।