সিরিজ খেলতে শ্রীলঙ্কা-বাংলাদেশের ‘টার্গেট’ এপ্রিল

বাংলাদেশের স্থগিত হয়ে যাওয়া শ্রীলঙ্কা সফর নতুন সূচিতে আয়োজন করা নিয়ে আলোচনা করছে দুই দেশের ক্রিকেট বোর্ড। আপাতত দুই বোর্ডের লক্ষ্য, এপ্রিলে সিরিজটি আয়োজন করা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2020, 12:06 PM
Updated : 28 Dec 2020, 12:06 PM

আইসিসির ভবিষ্যৎ সফরসূচি অনুযায়ী সিরিজটি হওয়ার কথা ছিল গত জুলাইয়ে। কোভিড পরিস্থিতিতে তা পিছিয়ে যায়। লঙ্কান বোর্ডের আগ্রহেই পরে তা নির্ধারিত হয় সেপ্টেম্বরে। এবার গোল বাধে লঙ্কান সরকারের কোয়ারেন্টিন শর্ত নিয়ে। কঠিন শর্ত মেনে তখন সফরে রাজি হয়নি বাংলাদেশ। দুই দেশের সমঝোতায় আবার পিছিয়ে যায় সফর।

লঙ্কান বোর্ডের আগ্রহেই আবার সিরিজটি মাঠে গড়ানোর সম্ভাবনা জেগেছে। আগের সূচিতে শুধু তিন ম্যাচের টেস্ট সিরিজ থাকলেও এবার নতুন কিছু যোগ হতে পারে, সোমবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি।

“শ্রীলঙ্কা সফরের ব্যাপারে শ্রীলঙ্কা বোর্ডের সঙ্গে আমাদের কথা হচ্ছে। মূলত প্রস্তাবটি ওদের থেকে এসেছে। আগেরবার আমাদের আলোচনা হচ্ছিল, কিন্তু সিরিজটা হয়নি। এরপর আমরা ঐক্যমত্যে পৌঁছেছি যে, টেস্ট চ্যাম্পিয়নশিপের যে কমিটমেন্ট রয়েছে, সে অনুযায়ী আমরা শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট ম্যাচ খেলব এবং তার সঙ্গে যদি অন্যকিছু যুক্ত হয়, আমাদের সূচিতে ওই জায়গাটা যদি পাওয়া যায়, সেভাবেই আমরা কাজ করে নেব।”

“এই মুহুর্তে এপ্রিলকে টার্গেট করে করা হচ্ছে। ওই সময় একটা স্লট আছে আমাদের এবং শ্রীলঙ্কার জন্য, সেভাবেই আমরা কাজ করছি।”

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনও পর্যন্ত মাত্র ৩টি টেস্ট খেলতে পেরেছে বাংলাদেশ। করোনাভাইরাসের প্রকোপে পিছিয়ে গেছে একের পর এক সিরিজ, যেগুলোর বেশির ভাগই আর হওয়ার সম্ভাবনা খুব একটা নেই। সামনে ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার কথা দুটি টেস্ট। এরপর মার্চে নিউ জিল্যান্ড সফরে বাংলাদেশ খেলবে কেবল তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি।