কোহলিকে ‘সরি’ বলেছিলেন রাহানে

দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে অলআউট হওয়ার পর আড়ালে চলে গেছে বাকি সবকিছু। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে ভারতের প্রথম ইনিংসেও ছিল আলোচিত এক ঘটনা। অজিঙ্কা রাহানের সঙ্গে ভুল বোঝাবুঝিতে বিরাট কোহলির রান আউট বেশ আলোচনার খোরাক জুগিয়েছিল। রাহানে জানালেন, দিনের খেলা শেষে তিনি দুঃখপ্রকাশ করেছিলেন কোহলির কাছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2020, 04:40 AM
Updated : 26 Dec 2020, 12:23 PM

অ্যাডিলেইড টেস্টের প্রথম দিনের ঘটনা সেটি। কোহলি ও রাহানের জুটিতে ভারত তখন শক্ত অবস্থানে। কোহলির সামনে হাতছানি সেঞ্চুরির। হঠাৎই রাহানের দ্রুত সিঙ্গেলের ডাকে সাড়া দিতে গিয়ে রান আউট হয়ে যান কোহলি।

৭৪ রানে বিদায় নেন ভারতীয় অধিনায়ক, ভেঙে যায় ৮৮ রানের জুটি। টেস্ট ক্যারিয়ারে সেটি ছিল কোহলির মাত্র দ্বিতীয়বার রান আউট।

ভারতের ব্যাটিং ধসের শুরুও হয় ওই উইকেট দিয়ে। ৫৬ রানের মধ্যে শেষ ৭ উইকেট হারিয়ে তারা গুটিয়ে যায় ২৪৪ রানে।

শনিবার থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্টে কোহলি নেই, নেতৃত্ব দিচ্ছেন রাহানে। ম্যাচের আগের দিন ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত অধিনায়ক কথা বললেন আগের টেস্টে অধিনায়কের রান আউটের ঘটনা নিয়ে।

“ আমরা দারুণভাবে এগিয়ে যাচ্ছিলাম, দুর্দান্ত জুটি হয়েছিল। কিন্তু আমি দেখতে পাচ্ছিলাম, ওই রান আউটের পর মোমেন্টাম অস্ট্রেলিয়ার দিকে চলে যাচ্ছিল। দিনের খেলা শেষে আমি তার (কোহলি) কাছে গিয়ে সরি বলেছিলাম।”

“ সে তেমন কিছু মনে করেনি, কারণ আমরা দুজনই পরিস্থিতি বুঝতে পারছিলাম। খুব ভালো অবস্থায় ছিলাম আমরা তখন… তবে ক্রিকেটে এরকম কিছু হয়েই থাকে।”

রাহানে নিজে অ্যাডিলেইড টেস্ট পর্যন্ত ৬৬ টেস্ট খেলে এখনও রান আউট হননি।