দলে থেকেও দ. আফ্রিকায় যাচ্ছেন না ম্যাথিউস

দক্ষিণ আফ্রিকা সফরে অ্যাঞ্জেলো ম্যাথিউসকে পাচ্ছে না শ্রীলঙ্কা। দলে তাকে রাখা হয়েছে ঠিকই, কিন্তু হ্যামস্ট্রিং চোটে এই সফরে যাচ্ছেন না তিনি। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে অবশ্য এই অলরাউন্ডারকে পাবে লঙ্কানরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2020, 02:38 PM
Updated : 17 Dec 2020, 02:38 PM

দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য বৃহস্পতিবার ২২ সদস্যের দল ঘোষণা করে শ্রীলঙ্কা ক্রিকেট। জায়গা পেয়েছেন টেস্ট অভিষেক না হওয়া পাঁচ ক্রিকেটার; ভানিদু হাসারাঙ্গা, মিনোদ ভানুকা, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশাঙ্কা ও সান্থুশ গুনাথিলাকা। বাদ পড়েছেন চায়নাম্যান লাকশান সান্দাক্যান।

ম্যাথিউস ছাড়াও দলের আরও অনেকের ফিটনেস নিয়ে রয়েছে শঙ্কা। ওপেনার ওশাদা ফার্নান্দো এখনও পায়ের গোড়ালির চোট থেকে সেরা ওঠেননি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে তার খেলার সম্ভাবনা সামান্য।

নিরোশান ডিকভেলা, ধনাঞ্জয়া ডি সিলভাকে নিয়েও শঙ্কা আছে। তবে তাদের সিরিজ শুরুর আগে ফিট হয়ে ওঠার আশা করছে বোর্ড।

দক্ষিণ আফ্রিকার উদ্দেশে শুক্রবার দেশ ছাড়বে শ্রীলঙ্কা দল। সেখানে আগামী রোববার থেকে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে তাদের।

‘বক্সিং-ডে’ ও ‘নিউ ইয়ার’ টেস্টের স্লটে দুটি টেস্ট খেলবে দুই দল। সেঞ্চুরিয়নে ২৬ থেকে ৩০ ডিসেম্বর হবে প্রথম টেস্ট। ৩ থেকে ৭ জানুয়ারি জোহানেসবার্গে হবে পরেরটি। ম্যাচ দুটি আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

এরপর দেশে ফিরে ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলবে লঙ্কানরা। প্রথমটি শুরু হবে ১৪ জানুয়ারি, দ্বিতীয়টি ২২ জানুয়ারি।

দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড সিরিজের শ্রীলঙ্কা টেস্ট দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুসল পেরেরা, দিনেশ চান্দিমাল, কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ওশাদা ফার্নান্দো, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, মিনোদ ভানুকা, লাহিরু থিরিমান্নে, লাসিথ এম্বুলদেনিয়া, ভানিদু হাসারাঙ্গা, দিলরুয়ান পেরেরা, সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, দুশমন্থ চামিরা, দাসুন শানাকা, সান্থুশ গুনাথিলাকা, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশাঙ্কা।