৪ বছর পর টেস্ট খেলার সুযোগ হেনরিকসের সামনে

সবশেষ টেস্ট খেলেছেন চার বছর আগে। দেশের হয়ে সাদা পোশাকে খেলার সুযোগ আবারও এসেছে মোইজেস হেনরিকসের সামনে। ভারতের বিপক্ষে প্রথম টেস্টের জন্য অস্ট্রেলিয়া দলে ডাকা হয়েছে এই অলরাউন্ডারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2020, 09:28 AM
Updated : 14 Dec 2020, 09:28 AM

ক্রিকেট অস্ট্রেলিয়া হেনরিকসকে দলে নেওয়ার কথা সোমবার জানায়। আগামী বৃহস্পতিবার শুরু হবে বোর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম টেস্ট, অ্যাডিলেইড ওভালে।

হেনরিকসকে মূলত দলে ডাকা হয়েছে ক্যামেরন গ্রিনের কাভার হিসেবে। তরুণ এই অলরাউন্ডার প্রস্তুতি ম্যাচে মাথায় আঘাত পেয়েছেন। তার খেলা নিয়ে আছে অনিশ্চয়তা।

এদিকে, প্রথম টেস্টের দল থেকে ছিটকে গেছেন শন অ্যাবট। ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে চোট পান তিনি। সিডনিতে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকবেন এই পেসার। দ্বিতীয় টেস্টে তাকে পাওয়ার সম্ভাবনা রয়েছে।

২০১৩ সালে টেস্ট অভিষেক হয় হেনরিকসের। ২০১৬ সালের অগাস্টে এই সংস্করণে শেষ ম্যাচ খেলেন তিনি। এখন পর্যন্ত কেবল চারটি টেস্ট খেলার সুযোগ হয়েছে তার।

ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজের আগে একের পর এক ধাক্কা খাচ্ছে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নারকে প্রথম টেস্টে পাচ্ছে না স্বাগতিকরা। ছিটকে পড়েছেন উইল পুকোভস্কি। তবে দলটির জন্য স্বস্তি হয়ে ফিরেছেন মিচেল স্টার্ক।