‘শাপেবর হতে পারে বাবর আজমের চোট’

দলের অধিনায়কই শুধু নন, বাবর আজম ব্যাট হাতেও পাকিস্তানের সবচেয়ে বড় ভরসা। নিউ জিল্যান্ড সফরের মতো চ্যালেঞ্জিং সিরিজে এমন একজনকে না পাওয়া মানে এর চেয়ে বড় ধাক্কা আর হয় না। তবে এমন মন্দেরও একটি ভালো দিক দেখছেন রশিদ লতিফ। সাবেক পাকিস্তান অধিনায়কের মতে, এই সুযোগে পাকিস্তান পেতে পারে নতুন কোনো তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2020, 04:47 AM
Updated : 14 Dec 2020, 04:47 AM

চোটের কারণে নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান পাচ্ছে না অধিনায়ক ও আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের দুই নম্বর ব্যাটসম্যান বাবরকে। তার ঘাটতি পূরণ করা কঠিন। তবে নিজের ইউটিউব চ্যানেলে লতিফ দেখিয়ে দিলেন এটিকে ইতিবাচকভাবে কাজে লাগানোর পথ।

“ বাবর আজমকে হারানো অনেক বড় ক্ষতি। আশা করি সে দ্রুত সেরে উঠবে। তবে এটি শাপেবরও হয়ে উঠতে পারে আমাদের জন্য। অনেক সময় বড় তারকারা চোট পেলে নতুন কাউকে বের করে আনার পথ তৈরি হয়। বাবরের অনুপস্থিতিতে যদি আব্দুল্লাহ শফিক ও হায়দার আলি ইনিংস শুরু করে, তারা হয়তো সুযোগ কাজে লাগাতে পারবে এবং পাকিস্তান পেয়ে যাবে নতুন একজন তারকা।”

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হয়ে পিএসএল মাতিয়ে পাকিস্তান দলে জায়গা পাওয়া হায়দার এর মধ্যেই দেখিয়েছেন নিজের প্রতিভার ঝলক। গত মাসে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ম্যাচ জেতানো ফিফটির পর ২০ বছর বয়সী এই ব্যাটসম্যান আরেক ম্যাচে খেলেন ক্যামিও ইনিংস।

ঘরোয়া টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করে নজরে আসা শফিকের অভিষেক হয় ওই জিম্বাবুয়ে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে। ২১ বছর বয়সী ব্যাটসম্যান প্রথম ম্যাচে অপরাজিত ছিলেন ৩৩ বলে ৪১ রান করে।

লতিফের চাওয়া, বাবরের জায়গায় ওপেন করার সুযোগ যেন তরুণদেরই দেওয়া হয়।

“ আশা করি, তারা (টিম ম্যানেজমেন্ট) মোহাম্মদ রিজওয়ান বা সরফরাজ আহমেদকে জোর করে ওপেনিংয়ে পাঠাবে না। সুযোগটি তরুণদেরই দেওয়া হোক, চ্যালেঞ্জ সামলাতে শিখুক ওরা। যদি সামলাতে পারে, তাহলে পর্যায়ক্রমে ওরা ভালো ক্রিকেটার হতে পারবে।”

বাবর আজমের জায়গায় টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেওয়ার কথা শাদাব খানের। তবে এই স্পিনিং অলরাউন্ডার নিজেও চোট কাটিয়ে ফিট হওয়ার লড়াইয়ে আছেন। শাদাবও যদি না পারেন, আরেকটি বিকল্পও দেখিয়ে দিলেন সাবেক অধিনায়ক লতিফ।

“ শাদাব ফিট হতে না পারলে ইমাদ ওয়াসিম ভালোভাবেই দলকে নেতৃত্ব দিতে পারে। সম্প্রতি পিএসএলেও সে দেখিয়েছে। আমরা যদি টি-টোয়েন্টি সিরিজ জিতে যাই, এরপর টেস্ট সিরিজে হারি, তাহলে পাকিস্তানের সাদা বলের নেতৃত্বে নিয়ে বড় প্রশ্ন উঠবে। ভবিষ্যতে এটা একটা ইস্যু হতে পারে।”

তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ শুরু আগামী শুক্রবার থেকে।