ছিটকে গেলেন পুকোভস্কি, অস্ট্রেলিয়া দলে হ্যারিস

ডেভিড ওয়ার্নারের পর ভারতের বিপক্ষে প্রথম টেস্টের অস্ট্রেলিয়া দল থেকে ছিটকে গেছেন উইল পুকোভস্কিও। বদলি হিসেবে ডাক পেয়েছেন মার্কাস হ্যারিস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2020, 11:34 AM
Updated : 12 Dec 2020, 11:34 AM

গত সপ্তাহে অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে ভারতীয়দের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচে খেলার সময় হেলমেটে বল লাগার পর মাঠ ছেড়েছিলেন পুকোভস্কি। শুক্রবার শুরু হওয়া তিন দিনের দিবা-রাত্রির প্রস্তুতি ম্যাচে খেলতে পারছেন না তিনি। এবার ছিটকে গেলেন প্রথম টেস্ট থেকে। তার টেস্ট অভিষেকের অপেক্ষাও তাই দীর্ঘ হচ্ছে।

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ফিল্ডিংয়ের সময় কুঁচকিতে চোট পেয়েছিলেন ওয়ার্নার। প্রথম টেস্ট থেকে অভিজ্ঞ এই ওপেনারের ছিটকে পড়ার কথা গত সপ্তাহে জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া। মেলবোর্নে দ্বিতীয় টেস্টেও তার খেলা নিয়ে রয়েছে শঙ্কা।

প্রথম টেস্টে জো বার্নসের সঙ্গে উদ্বোধনী জুটিতে দেখা যেতে পারে হ্যারিসকে। ২৮ বছর বয়সী এই ব্যাটসম্যান তার নয় টেস্টের সবশেষটি খেলেছেন গত বছর ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ সিরিজে। সেবার ইংলিশ পেসারদের সামনে বেশ ভুগতে দেখা গিয়েছিল তাকে।

এবারের শেফিল্ড শিল্ডে অবশ্য শুরুটা দারুণ করেছেন হ্যারিস। প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরিসহ তিন ইনিংসে করেছেন ৩৫৫ রান। অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে ভারতীয়দের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচেই খেলছেন তিনি।

সিডনিতে চলমান প্রস্তুতি ম্যাচে মাথায় আঘাত পেয়েছেন টেস্ট দলে থাকা পেস বোলিং অলরাউন্ডার ক্যামেরন গ্রিনও।

বোর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম টেস্ট শুরু হবে আগামী ১৭ ডিসেম্বর, অ্যাডিলেইড ওভালে।