নাঈমের আঙুলে চিড়

আঙুলের চোটে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ থেকে ছিটকে গেছেন নাঈম হাসান। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অন্তত দুই থেকে তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে এই অফ স্পিনারকে। তবে অস্ত্রোপচার লাগলে মাঠের বাইরে থাকার সময় দীর্ঘায়িত হবে আরও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2020, 10:51 AM
Updated : 12 Dec 2020, 04:41 PM

বেক্সিমকো ঢাকার হয়ে বৃহস্পতিবার জেমকন খুলনার বিপক্ষে বদলি ফিল্ডার হিসেবে নেমে ফিল্ডিংয়ের সময় আঙুলে এই চোট পান নাঈম। দলের ফিজিও বায়োজিদ আহমেদ জানালেন তরুণ এই স্পিনারের চোটের বিস্তারিত।

“নাঈম ডান হাতে কনিষ্ঠায় আঘাত পেয়েছে। এক্স-রে করে চিড় ধরা পড়েছে। প্রাথমিকভাবে ধারণা করছি, দুই থেকে তিন সপ্তাহ লাগতে পারে ঠিক হতে। কালকে আরেকজন অর্থোপেডিক দেখানো হবে আরও ভালোভাবে বোঝার জন্য।”

বিশেষজ্ঞ চিকিৎসক যদি অস্ত্রোপচার করানোর পরামর্শ দেন, তাহলে লম্বা সময়ের জন্য বাইরে থাকতে হবে নাঈমকে। সেক্ষেত্রে আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সম্ভাব্য সিরিজে তার খেলা অনিশ্চিত হয়ে পড়বে।

টেস্টে বাংলাদেশের বোলিং আক্রমণে জায়গা পাকা করার লড়াইয়ে আছেন ২০ বছর বয়সী এই অফ স্পিনার। বাংলাদেশের সবশেষ টেস্টে গত ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে নিয়েছিলেন তিনি ম্যাচে ৯ উইকেট।

আঙুলে চিড় নাঈমের জন্য নতুন কিছু নয়। গত বছরের সেপ্টেম্বরে চিড় ধরেছিল তার ডান হাতের বুড়ো আঙুলে। এছাড়াও বার দুয়েক ছোটখাটো চোটের শিকার হতে হয়েছে তাকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক