ময়মনসিংহে ১০০ বলের ক্রিকেটে মাহমুদউল্লাহ-আশরাফুল-মোসাদ্দেক

ইংল্যান্ডে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ‘দা হান্ড্রেড’ এবছর শুরু হওয়ার কথা থাকলেও পিছিয়ে গেছে কোভিড পরিস্থিতিতে। তবে ওই টুর্নামেন্টের ধারণা নিয়েই ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে ময়মনসিংহে। এই আসরে খেলবেন দেশের একঝাঁক জাতীয় তারকা ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের কয়েকজন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2020, 03:55 AM
Updated : 14 Dec 2020, 10:02 AM

ময়মনসিংহ মাস্টার্স ক্রিকেট অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত হচ্ছে এই টুর্নামেন্ট।পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের সঙ্গে মিলিয়ে টুর্নামেন্টের কেতাবি নাম ওয়ালটন ময়মনসিংহ প্রিমিয়ার লিগ (এমপিএল)।

২১ ডিসেম্বর শুরু হবে ৫ দিনের এই টুর্নামেন্ট। দুটি সেমি-ফাইনাল ও ফাইনাল সরাসরি সম্প্রচার করা হবে দেশের প্রথম ক্রীড়াভিত্তিক টিভি চ্যানেল টি-স্পোর্টসে। সব খেলা হবে শহরের সার্কিট হাউজ মাঠে।

ময়মনসিংহের সন্তান মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, শুভাগত হোম, রকিবুল হাসান, আব্দুল মজিদের পাশাপাশি এই টুর্নামেন্টে বিভিন্ন দলে খেলবেন নাসির হোসেন, মোহাম্মদ আশরাফুল, আরাফাত সানি, ইলিয়াস সানি, তৌহিদ হৃদয়, আকবর আলি, তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমনরা।

আসরে অংশ নেবে ৬টি দল-ময়মনসিংহ রাইডার্স, ময়মনসিংহ থান্ডার, ময়মনসিংহ সিক্সার্স, ময়মনসিংহ টাইগার্স, ময়মনসিংহ ওয়ারিয়র্স ও ময়মনসিংহ ঈগলস।

তবে কোভিড পরিস্থিতিতে জাতীয় ক্রিকেটারদের এরকম একটি আসরে খেলা নিয়ে উঠছে প্রশ্ন। বিশেষ করে আগামী মাসেই যেখানে হওয়ার কথা ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। অনেক সতর্কতা মেনে জৈব-সুরক্ষা বলয় তৈরি করে এখন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ হচ্ছে ঢাকায়। এই টুর্নামেন্ট ক্রিকেটাররা বলয়ে না থাকলেও তাদের সাবধান থাকার কথা আগেই বলে দিয়েছে বোর্ড। সেখানে এরকম একটি টুর্নামেন্টে খেললে ঝুঁকির জায়গা থাকে অনেক।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান এটা নিয়ে বিস্ময় ও দুর্ভাবনার কথা জানালেন স্পষ্ট করেই।

“ এই ধরনের টুর্নামেন্টে ওদের খেলার কথা আমি জানতাম না। দেশের ভেতরের টুর্নামেন্টে তো আসলে অনাপত্তিপত্র নেওয়ার দরকার নেই। তবে ঝুঁকি তো অনেক থাকছেই। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে এরকম ঝুঁকি কোনোভাবেই নেওয়া ঠিক হবে না। আমরা বোর্ডে এটা নিয়ে অবশ্যই কথা বলব।”