নিউ জিল্যান্ড থেকে দেশে ফিরতে চেয়েছিল পাকিস্তান দল

নিউ জিল্যান্ডে অনুশীলনের সুযোগ হারিয়ে প্রলম্বিত আইসোলেশনে থাকার বাধ্যবাধকতায় ধৈর্য প্রায় হারিয়ে ফেলেছিল পাকিস্তান। দলটির প্রধান কোচ মিসবাহ-উল-হক জানিয়েছেন, সফর বাতিল করে দেশে ফেরার ভাবনায় ছিলেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2020, 04:48 PM
Updated : 11 Dec 2020, 04:48 PM

পাকিস্তানকে ক্রাইস্টচার্চে তিন দিনের আইসোলেশন শেষে কোয়ারেন্টিনে থেকেই অনুশীলনের সুযোগ দিয়েছিল নিউ জিল্যান্ড। কিন্তু আইসোলেশনে থাকা অবস্থায় সেখানে গিয়ে কোভিড বিধি ভেঙে বসেন দলটির কয়েকজন ক্রিকেটার। তখনই তাদের অনুশীলনের সুবিধা বাদ করে দেয় নিউ জিল্যান্ড সরকার।

এরপর একে একে সফরকারী দলের বেশ কয়েকজনের শরীরে শনাক্ত হয় করোনাভাইরাস। সব মিলিয়ে দীর্ঘ হয় তাদের আইসোলেশনের সময়।

অনুশীলনের জন্য ক্রাইস্টচার্চ ছেড়ে এখন কুইন্সটাউনে আছে পাকিস্তান দলের সবাই। সেখানে শুক্রবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে মিসবাহ জানান, পরে অবশ্য তারা সিরিজ শেষ করেই দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন।

“অবশ্যই এটা সাধারণ পরিস্থিতি ছিল না। আমরা বোর্ডের সঙ্গে অন্য উপায় নিয়ে আলোচনা করেছিলাম। পরে সিদ্ধান্ত নিয়েছি যে, আমরা নিউ জিল্যান্ডে দীর্ঘদিন ধরে আছি। তাই আমাদের এখন অবশ্যই সিরিজটি শেষ করতে হবে।”

“আমরা কিছুটা দুর্ভাগা ছিলাম। তিন দিন পর অনুশীলন শুরু করতে পারিনি। তবে আমাদের হারানো সেই সময় পুষিয়ে নিতে হবে এবং আমরা এখন ভালো ক্রিকেট খেলে এখানে জেতার অভিযানে আছি।”

আগামী ১৮ ডিসেম্বর থেকে টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে পাকিস্তানের নিউ জিল্যান্ড সফর। তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। ২৬ ডিসেম্বর শুরু দুই ম্যাচের টেস্ট সিরিজটি।