‘ভারতের সমস্যার সমাধান পান্ত’

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজ জিতলেও ভারতের একটি ঘাটতির জায়গা চোখে পড়ছে টম মুডির। বিরাট কোহলির দলের মিডল অর্ডারে সমস্যা দেখছেন অস্ট্রেলিয়ান এই কোচ ও সাবেক অলরাউন্ডার। তার মতে, এই সমস্যার সমাধান হতে পারেন রিশাভ পান্ত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2020, 03:29 AM
Updated : 10 Dec 2020, 03:45 AM

অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারানো এই সিরিজে টপ অর্ডারে লোকেশ রাহুল, শিখর ধাওয়ান ও বিরাট কোহলি অবদান রেখেছেন যথারীতি। তবে তিন ম্যাচেই চার নম্বরে খেলে খুব ভালো করতে পারেননি সাঞ্জু স্যামসন। মিডল অর্ডারে মনিশ পান্ডে এক ম্যাচে সুযোগ পেয়ে রান করতে পারেননি। শ্রেয়াস আইয়ার শেষ ম্যাচে আউট হয়েছেন শূন্য রানে।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর সঙ্গে কথোপকথনে মুডি বললেন, এখানেই তার আস্থা পান্তের সামর্থ্যে।

“ ভারতের দুর্ভাবনার জায়গা আমি দেখছি মিডল অর্ডারে। আমার এখনও মনে হয়, এই সমস্যার সমাধান করা উচিত। রিশাভ পান্ত আমার মতে হতে পারে সমাধান। সে যা করতে পারে, খুব কম জনই তা পারে। তার ওপর বিনিয়োগ করার সময়টি তাই খুব গুরুত্বপূর্ণ।”

দারুণ প্রতিভাবান ও আগ্রাসী হিসেবে ভারতীয় ক্রিকেটে আবির্ভাব হলেও পরে কিছুটা খেই হারান পান্ত। টি-টোয়েন্টি দলে মোটামুটি নিয়মিতই ছিলেন এই কিপার-ব্যাটসম্যান। পরে জায়গা হারান দলে। ভারতের হয়ে ২৮ টি-টোয়েন্টির সবশেষটি খেলেছেন তিনি গত জানুয়ারিতে। এবারের আইপিএলেও ২৩ বছর বয়সী এই বাঁহাতি প্রত্যাশা পূরণ করতে পারেননি সেভাবে। ১৪ ম্যাচে ফিফটি করতে পেরেছেন মোটে একটি, ৩৪৩ রান করেছেন কেবল ১১৩.৯৫ স্ট্রাইক রেটে।