টুর্নামেন্ট শেষ আবু জায়েদের

আবু জায়েদ চৌধুরির জন্য হতাশা ও স্বস্তির, দুটি খবরই আছে। পেশির চোটে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে আর খেলতে পারছেন না ফরচুন বরিশালের এই পেসার। তবে আপাতত ধারণা করা হচ্ছে, খুব লম্বা সময় তাকে মাঠে বাইরে থাকতে হবে না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সম্ভাব্য সিরিজের আগে প্রস্তুতির সময় হয়তো তিনি পাবেন।  

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2020, 05:37 AM
Updated : 9 Dec 2020, 05:37 AM

মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে মঙ্গলবার বোলিংয়ের সময় ডেলিভারি স্ট্রাইডে লাফ দেওয়ার আগে টান লাগে আবু জায়েদের বাঁ পায়ের পেশিতে। পায়ে হাত চেপে ধরে পড়ে যান তিনি তখনই। তার অভিব্যক্তিতে ছিল প্রচণ্ড যন্ত্রণার ছাপ। স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাকে।

বরিশাল দল থেকে একটু পর তখন বলা হয়েছিল, আবু জায়েদের চোট গুরুতর নয়। আরও গভীরভাবে পরীক্ষার পর বুধবার সকালে বরিশালের ফিজিও জয় বিশ্বাস জানান, এই পেসারের পেশিতে ‘ফার্স্ট ডিগ্রি টিয়ার’ হয়েছে বলে মনে করা হচ্ছে। ক্রিকেটে ফিরতে তার অন্তত ১৫ দিন সময় লাগবে।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টির ফাইনাল ১৮ ডিসেম্বর। আবু জায়েদের টুর্নামেন্ট তাই শেষ। তবে তাকে নিয়ে আরও বড় শঙ্কা ছিল আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য সফরকে ভাবনায় রেখে। টেস্টে বাংলাদেশের পেস আক্রমণের মূল অস্ত্র তিনিই। ২৫ ডিসেম্বর থেকে শুরু হতে পারে বাংলাদেশ দলের ক্যাম্প। হয়তো শুরু থেকে বা শুরুর কদিন পরই পাওয়া যাবে আবু জায়েদকে।