নিজের সিরিজ সেরার ট্রফি নাটরাজনকে দিলেন পান্ডিয়া

আনুষ্ঠানিকভাবে সিরিজের সেরা হার্দিক পান্ডিয়া। তবে তার নিজের চোখেই সেরা আরেকজন! অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ম্যান অব দা সিরিজ ট্রফি থাঙ্গারাসু নাটরাজনের হাতে তুলে দিয়ে পান্ডিয়া বলছেন, ‘তুমিই যোগ্য ভাই!’

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2020, 05:15 AM
Updated : 9 Dec 2020, 05:15 AM

শেষ ম্যাচে মঙ্গলবার ভারত হেরে গেলেও প্রথম দুই ম্যাচ জিতেই তারা নিশ্চিত করেছিল সিরিজ জয়। তিন ম্যাচে পান্ডিয়ার রান ১৫ বলে ১৬, ২২ বলে ৪২ ও ১৩ বলে ২০। দ্বিতীয় ম্যাচে তার ঝড়ো ব্যাটিংয়ে ম্যাচ জিতে নেয় ভারত।

নিজের অভিষেক সিরিজে নাটরাজন ৩ ম্যাচে নেন ৬ উইকেট। প্রথম দুই ম্যাচেই দলের জয়ে বড় ভূমিকা ছিল ২৯ বছর বয়সী বাঁহাতি পেসারের। উইকেট সংখ্যাই শুধু নয়, নাটরাজন নজর কেড়েছেন দারুণ স্কিল দিয়েও। যে কারণে ভারতীয় ক্রিকেটে তিনি সাড়া জাগিয়েছেন, সেই ইয়র্কারের ঝলক তো ছিলই। পাশাপাশি সুইং, বুদ্ধিদীপ্ত বোলিং ও চাপের মধ্যে পারফর্ম করার সামর্থ্যও তিনি মেলে ধরেছেন এই সিরিজে।

নিজের সিরিজ সেরার ট্রফি নাটরাজনের হাতে তুলে দিয়ে সেই ছবি টুইটারে পোস্ট করলেন পান্ডিয়া, সঙ্গে স্তুতির জোয়ার।

“ নাটরাজন, এই সিরিজে অসাধারণ ছিলে তুমি। ভারতের হয়ে অভিষেকেই কঠিন কন্ডিশনে এভাবে পারফর্ম করাই ফুটিয়ে তুলছে তোমার প্রতিভার ও পরিশ্রমের মাত্রা। আমার দিক থেকে ম্যান অব দা সিরিজ তোমারই প্রাপ্য ভাই। ভারতীয় দলকে অভিনন্দন সিরিজ জয়ের জন্য।”

এই সিরিজে নাটরাজনের বোলিংয়ে মুগ্ধ বিরাট কোহলিও। ভারত অধিনায়কের বিশ্বাস, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সম্পদ হতে পারেন এই পেসার।

“ সে অসাধারণ, কারণ আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রথম কয়েক ম্যাচেই চাপের মধ্যে  দারুণভাবে মেলে ধরেছে নিজেকে। সে খুবই গোছানো, বিনয়ী ও পরিশ্রমী। সে নিশ্চিত জানে, কী করতে যাচ্ছে।”

“ আশা করব সে কঠোর পরিশ্রম করে যাবে এবং নিজের খেলায় উন্নতি করে যাবে। কারণ একজন বাঁহাতি পেসার দলের সম্পদ হতে পারে এবং সে যদি এভাবেই ধারাবাহিকতা ধরে রাখতে পারে, আগামী বছরের বিশ্বকাপের পথে আমাদের জন্য দারুণ ব্যাপার হবে তা।”