শান্ত-পারভেজের ব্যাটিং ঝড়ে ২৮ ছক্কার রেকর্ড

অগ্রহায়ণের কুয়াশা মোড়ানো দুপুর-বিকেলে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দেখা গেল বৃষ্টি। তবে আকাশের কান্না নয়, বোলারদের কাঁদিয়ে ছক্কা বৃষ্টি ঝরালেন দুই দলের ব্যাটসম্যানরা। ফরচুন বরিশাল ও মিনিস্টার গ্রুপ রাজশাহীর ম্যাচটি ঠাঁই পেল রেকর্ড বইয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2020, 01:05 PM
Updated : 8 Dec 2020, 01:05 PM

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে মঙ্গলবারের এই ম্যাচে দুই দল মিলিয়ে ছক্কা হয়েছে ২৮টি। বাংলাদেশে ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচে এত ছক্কা হয়নি আগে।

এ দিন রাজশাহীর ২২০ রানের ইনিংসে ছক্কা ছিল ১৮টি। তার ১১টিই এসেছে নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে। এছাড়া আনিসুল ইসলাম ইমন মেরেছেন ৩টি, রনি তালুকদার ২টি, নুরুল হাসান সোহান ও ফজলে মাহমুদ ১টি করে।

রান তাড়ায় দারুণ জয় পাওয়া বরিশালের ইনিংসে পারভেজ হোসেন ইমন হাওয়ায় ভাসিয়ে বল সীমানা ছাড়া করেছেন ৭ বার। পাশাপাশি সাইফ হাসান মেরেছেন ২ ছক্কা, তামিম ইকবাল ১টি।

এর আগের রেকর্ড ছিল ২০১৩ বিপিএলে ঢাকা গ্ল্যাডিয়েটর্স ও সিলেট রয়্যালসের ম্যাচে। ঢাকার ইনিংসে সেদিন ছক্কা ছিল ১৭টি। ক্রিস গেইল একাই ১২টি ছক্কা মেরেছিলেন তার ৫১ বলে ১১৪ রানের ইনিংসে। সিলেটের ইনিংসে ছিল ১০ ছক্কা। ৫টি মেরেছিলেন মুশফিকুর রহিম। সেই ম্যাচে মোট ছক্কা ছিল ২৭টি।

ঘরোয়া-আন্তর্জাতিক টি-টোয়েন্টি মিলিয়ে বাংলাদেশে এর চেয়ে বেশি ছক্কা হয়েছে আর কেবল একটি ম্যাচে। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে সিলেটে আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস ম্যাচে ছয় হয়েছিল ৩০টি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক