গ্রিনের বদলে অস্ট্রেলিয়া দলে লায়ন

টেস্ট দলের নিয়মিত সদস্য হলেও সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়া দলে খুব একটা জায়গা হয় না ন্যাথান লায়নের। দুই বছর পর টি-টোয়েন্টি খেলার সুযোগ এসেছে তার সামনে। এই অফ স্পিনার ডাক পেয়েছেন ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচের দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2020, 12:17 PM
Updated : 5 Dec 2020, 01:05 PM

ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, ক্যামেরন গ্রিনের বদলি হিসেবে লায়নকে নেওয়া হয়েছে। ভারতের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক পথচলার শুরু হওয়া এই তরুণ অলরাউন্ডার আছেন অস্ট্রেলিয়ার টেস্ট দলেও। লাল বলের ক্রিকেটে মনোযোগ দিতে রোববার থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়া ‘এ’ দলের ম্যাচের জন্য ছেড়ে দেওয়া হয়েছে তাকে।

ভারতের বিপক্ষে তিন দিনের এই প্রস্তুতি ম্যাচে গ্রিনের সঙ্গে খেলবেন টেস্ট দলের অধিনায়ক টিম পেইন, জো বার্নস, ট্রাভিস হেড, মাইকেল নিসার, জেমস প্যাটিনসন ও উইল পাকোভ্‌স্কি ।

চোট সমস্যায় টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে পড়েছেন অ্যাশটন অ্যাগার, ডেভিড ওয়ার্নার। প্যাট কামিন্সকে দেওয়া হয়েছে বিশ্রাম। মার্কাস স্টয়নিস দলে থাকলেও তার খেলা এখনও নিশ্চিত নয়। সামান্য চোট আছে মিচেল স্টার্কেরও। অধিনায়ক অ্যারন ফিঞ্চকে নিয়েও রয়েছে শঙ্কা।

গত সপ্তাহেই তাই কাভার হিসেবে মিচেল সোয়েপসন, ডারসি শর্ট ও লায়নকে বিবেচনায় রাখে অস্ট্রেলিয়া। সোয়েপসন ও শর্ট এরই মধ্যে প্রথম টি-টোয়েন্টি খেলেছেন। এবার দলে নেওয়া হয়েছে লায়নকেও।

২০১১ সালে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা লায়নের টি-টোয়েন্টি অভিষেক হয় পাঁচ বছর পর। এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে কেবল দুটি ম্যাচ খেলেছেন তিনি, উইকেট একটি।

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যালেক্স কেয়ারি, জশ হেইজেলউড, মোইজেস হেনরিকস, মার্নাস লাবুশেন, ন্যাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যানিয়েল স্যামস, ডারসি শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, ম্যাথু ওয়েড, অ্যাডাম জ্যাম্পা, অ্যান্ড্রু টাই।