নিউ জিল্যান্ড ছেড়ে নতুন ঠিকানায় অ্যান্ডারসন

নিউ জিল্যান্ড দলে কোরি অ্যান্ডারসনের জায়গা মেলে না দীর্ঘ দুই বছর। নিজ দেশ ছেড়ে তাই নতুন ঠিকানা খুঁজে নিয়েছেন তিনি। যুক্তরাজ্যের টি-টোয়েন্টি আসর মেজর লিগ ক্রিকেটে তিন বছরের জন্য চুক্তি করেছেন এই ব্যাটিং অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2020, 10:40 AM
Updated : 5 Dec 2020, 10:40 AM

২০১২ সালে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের পথচলা শুরু অ্যান্ডারসনের। পরের বছরই তার অভিষেক হয় ওয়ানডে ও টেস্টে। জাতীয় দলের হয় ১৩ টেস্ট, ৪৯ ওয়ানডে ও ৩১ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে রান করেছেন দুই হাজারের ওপরে, উইকেট ৯০টি।

কিন্তু চোট ও ফর্মের অভাবে ২০১৮ সালের পর নিউ জিল্যান্ড দলে ফেরা হয়নি তার। ওই বছরের নভেম্বরে দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে খেলা টি-টোয়েন্টি ম্যাচটি হয়ে রইল দেশের হয়ে তার শেষ ম্যাচ।

ক্রিকবাজকে ২৯ বছর বয়সী এই অলরাউন্ডার জানান, নিউ জিল্যান্ডের হয়ে আরও খেলার ইচ্ছা থাকলেও ভিন্ন ঠিকানায় নতুন করে শুরু করতে চান তিনি।

“নিউ জিল্যান্ডের প্রতিনিধিত্ব করতে পরাটা অনেক বড় সম্মানের এবং আমি খুবই গর্বিত। দেশের হয়ে আরও কিছু অর্জন করতে ও খেলতে পারলে দারুণ হতো। কিন্তু মাঝে মধ্যে হঠাৎ করেই ভিন্ন সুযোগ আসে এবং মানুষকে নতুন লক্ষ্যে নিয়ে যায়, যা কখনও ভাবনাতেও ছিল না। নিউ জিল্যান্ড ক্রিকেট আমার জন্য যা করেছে, তার জন্য আমি কৃতজ্ঞ।”

যুক্তরাজ্যের হয়ে খেলতে হলে অ্যান্ডারসনকে সেখানে তিন বছর থাকতে হবে। নিউ জিল্যান্ডের হয়ে খেলতে যেমনটা করেছেন দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া ডেভন কনওয়ে। তবে সিদ্ধান্তটি তার জন্য নেওয়া সহজ ছিল না বলে জানান অ্যান্ডারসন।