পাকিস্তানের গ্রুপ অনুশীলনকে নিউ জিল্যান্ডের ‘না’

পাকিস্তান দলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমাগত বাড়ছে। এতে উদ্বিগ্ন নিউ জিল্যান্ড সরকার। কোভিড-১৯ আরও ছড়িয়ে পড়ার শঙ্কায় আইসোলেশনে পাকিস্তান দলকে তাই গ্রুপ অনুশীলনের অনুমতি দেয়নি দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2020, 10:57 AM
Updated : 4 Dec 2020, 10:57 AM

নিউ জিল্যান্ড সফরে থাকা দলটির ৫৪ জন সদস্যের মধ্যে কোভিড-১৯ নেগেটিভ ৪৪ জন। বাকি ১০ জনের ছয় জন পজিটিভ এবং চার জন ‘হিস্টোরিক’।

আগামী বুধবার পর্যন্ত পুরো দলকে কোয়ারেন্টিনে থাকতে হবে। এরপর নিউ জিল্যান্ড সরকারের অনুমতি পেলেই তারা অনুশীলন করতে পারবেন।

নিউ জিল্যান্ডের স্বাস্থ্য পরিচালক অ্যাশলে ব্লুমফিল্ড বিবৃতিতে জানান, ঝুঁকি নিতে নারাজ তারা।

“আমি খুব সাবধানে এই পরিস্থিতি বিবেচনা করেছি। দলের মধ্যে সংক্রমণ ছড়িয়ে পড়ার ঝুঁকি নিয়ে আমি এখনও উদ্বিগ্ন।”

নিউ জিল্যান্ড সরকারের এমন সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নেগেটিভ আসা ৪৪ জনকে কেন ছাড় দেওয়া হচ্ছে না, সেই প্রশ্ন এক বিবৃতি দিয়ে তোলেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান।

দেশে চার দফায় পরীক্ষা করিয়ে নেগেটিভ আসার পর নিউ জিল্যান্ডে যায় পাকিস্তান দল। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে শুক্রবার স্বাভাবিক চলাফেরায় ফেরার কথা ছিল দলটির। কিন্তু সেখানে পৌঁছার দ্বিতীয় দিন প্রথম পরীক্ষায় দলের ছয় জনের পজিটিভ ফল আসে। এরপর কোভিড বিধি ভাঙ্গার অভিযোগও ওঠে দলটির বিপক্ষে। সব মিলিয়ে নতুন করে শুরু হয় তাদের কোয়ারেন্টিন।

এই সফরে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে পাকিস্তান দল। ১৮ ডিসেম্বর শুরু টি-টোয়েন্টি সিরিজ, ২৬ ডিসেম্বর থেকে টেস্ট সিরিজ।