‘জোরাজুরি’ না করে সফল লিটন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি যেখানে ধুঁকছেন বেশির ভাগ ব্যাটসম্যান, লিটন দাস সেখানে উজ্জ্বল ব্যতিক্রম। চার ম্যাচে দুটি অপরাজিত ফিফটি করেছেন। রান সংখ্যার চেয়েও বেশি নজরকাড়া তার ব্যাটিংয়ের সাবলীলতা। গাজী গ্রুপ চট্টগ্রামের এই ব্যাটসম্যান জানালেন, মৌলিকত্বের আশ্রয় নিয়েই সাফল্যের রথ ছুটিয়ে নিতে পারছেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2020, 03:54 AM
Updated : 3 Dec 2020, 03:54 AM

এখনও পর্যন্ত টুর্নামেন্টের ৪ ম্যাচে ২০০ রান করেছেন লিটন। রানের তালিকায় তার কাছাকাছিও নেই কেউ। ২ ম্যাচে অপরাজিত থাকায় গড় ১০০! মন্থর সব উইকেটে যেখানে রান করতে ভুগতে হচ্ছে ব্যাটসম্যানদের অনেককে, সেখানেই দুর্দান্ত টাইমিং ও দৃষ্টিনন্দন সব শটের মহড়ায় লিটনের স্ট্রাইক রেট ১২৭.৩৮।

মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে বুধবার ৫৩ বলে ৭৮ রানের অপরাজিত ইনিংস খেলার পর লিটন জানালেন, এই আসরে অন্যদের চেয়ে যেখানে নিজেকে আলাদা মনে করছেন তিনি।

“ আমার কাছে যেটা মনে হয়, পুরো টুর্নামেন্টেই পাওয়ার প্লেতে রান কম হচ্ছে এবং দ্রুত উইকেট পড়ছে। আমি ব্যক্তিগতভাবে মনে করি, ব্যাটসম্যানরা একটু জোরাজুরি করছে। যেটা আমি এখনও পর্যন্ত এই টুর্নামেন্টে করিনি। আমি নিজের মৌলিকত্বে অটল ছিলাম যে, বল দেখব ও বল খেলব, বাড়তি চেষ্টা করব না। এটা আমার জন্য ভালো ফল দিচ্ছে।”

নিজেকে বদলে ফেলার পথচলায়ই এসেছে লিটনের এই উপলব্ধি। গত মৌসুম থেকেই তিনি বলে আসছেন, নিজের মানসিকতায় বদল এনেছেন অনেক। সেই বদলের কথাই তার কণ্ঠে ফুটে উঠল আরেকবার।

“ আমার ক্রিকেটে আমি অনেক বদল এসেছি। ব্যাপারটি সম্পূর্ণ মাইন্ড সেট আপের। আজকে যেমন, শিশিরের কারণে বল ব্যাটে ভালো আসছিল, আমি চেষ্টা করেছি ব্যালান্স রেখে নিজের শটগুলো খেলার।”