ওয়াসিম-মানি যতদিন, বাবর অধিনায়ক ততদিন

পাকিস্তান ক্রিকেটে অধিনায়কত্ব বরাবরই ‘মিউজিক্যাল চেয়ার’ খেলার মতো। টেস্টের নেতৃত্বেই যেমন গত তিন বছরে পরিবর্তন এসেছে চার বার। তবে বাবর আজমের সঙ্গে এরকম কিছু হবে না বলেই কথা দিচ্ছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান। এহসান মানি ও তার দায়িত্ব যতদিন আছে, বাবরকে সরানো হবে না বলেই নিশ্চয়তা দিলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2020, 05:01 AM
Updated : 1 Dec 2020, 05:01 AM

আজহার আলিকে সরিয়ে কিছুদিন আগে টেস্টে পাকিস্তানের অধিনায়ক করা হয়েছে বাবরকে। স্টাইলিশ এই ব্যাটসম্যান আগে থেকেই ছিলেন সীমিত ওভারের ক্রিকেটে দলের নেতৃত্বে।

মিসবাহ-উল-হকের অবসরের পর সরফরাজ আহমেদকে সিরিজ ধরে ধরে নেতৃত্ব দেওয়া হয়েছে। আজহার আলিও লম্বা সময় পাননি। দলটি পাকিস্তান বলেই নতুন অধিনায়ককে নিয়ে প্রথম প্রশ্নটি চলে আসে, কত দিন থাকবেন দায়িত্বে? একটি ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকারে সেই প্রশ্নের উত্তর দিলেন ওয়াসিম খান।

“ যথেষ্ট লম্বা সময় সে পাবে। এতটুকু নিশ্চয়তা দিতে পারি, আমি যতদিন দায়িত্বে আছি ও এহসান মানি (বোর্ড সভাপতি) আছেন, ততদিন বাবর অধিনায়ক থাকবে।”

বাবরকে তিন সংস্করণেই অধিনায়ক করার কারণও ব্যাখ্যা করলেন পিসিবির প্রধান নির্বাহী।

“ আমরা তাকে দায়িত্ব দিয়েছি কারণ সে আমাদের সেরা ব্যাটসম্যান, বয়সে তরুণ এবং মানসিকভাবে খুব শক্ত। সে নিজেও তিন সংস্করণের দায়িত্বে আগ্রহী ছিল এবং আমাদেরকে নিশ্চিত করেছে যে চাপটা সে সামলাতে পারবে, তার ব্যাটিংয়ে প্রভাব পড়বে না।”

“ তাকে আমাদের সেরা পছন্দ মনে হয়েছে কারণ সে আমাদের ভবিষ্যৎ এবং দিন দিন উন্নতি করছে। আমাদের মনে হয়েছে আজহার আলি তার সেরাটা দিয়ে ফেলেছে। এখন সময় বাবরকে অধিনায়ক হিসেবে গড়ে তোলার এবং টেস্টেও তাকে দায়িত্ব দেওয়ার।”

বাবরের নেতৃত্বে এখন নিউ জিল্যান্ড সফরে আছে পাকিস্তান দল। টেস্ট অধিনায়ক হিসেবে তার যাত্রা শুরু হবে এই সিরিজ দিয়েই।