কোভিড-১৯: পাকিস্তান দলের আরও একজন আক্রান্ত

নিউ জিল্যান্ড সফরে যাওয়া পাকিস্তান দলের দ্বিতীয় দফার পরীক্ষায় আরও একজনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে দলটির মোট সাত জনের শরীরে অতি সংক্রামক এই ভাইরাস শনাক্ত হলো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2020, 09:30 AM
Updated : 28 Nov 2020, 09:30 AM

বিবৃতি দিয়ে শনিবার নিউ জিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় বিষয়টি জানায়। আক্রান্ত হওয়া পাকিস্তান দলের এই সদস্যের নাম প্রকাশ করেনি তারা।

দেশে চার দফায় পরীক্ষা করিয়ে নিউ জিল্যান্ডে পৌঁছানোর পর প্রথম পরীক্ষায় পাকিস্তানের ছয় জনের পজিটিভ ফল আসে। আক্রান্ত সরফরাজ আহমেদ, রোহাইল নাজির, নাসিম শাহ, মোহাম্মদ আব্বাস, আবিদ আলি ও দানিশ আজিজকে রাখা হয়েছে ক্রাইস্টচার্চে আলাদা আইসোলেশন সেন্টারে।

আলাদা কোয়ারেন্টিনে থাকা দলের বাকি সদস্যদের তিন দিন পর আবার কোভিড-১৯ পরীক্ষা করা হলে নতুন আরেকজনের ধরা পড়ল এই ভাইরাস। এ দফায় কেবল একজনের পজিটিভ পাকিস্তান দলের জন্য কিছুটা স্বস্তিরও বলা যায়। কারণ, কোয়ারেন্টিন বিধি ভেঙে কয়েকজন খেলোয়াড় মেলামেশা করায় তাদেরকে চূড়ান্তভাবে সতর্ক করে দিয়েছিল নিউ জিল্যান্ড সরকার। আরেকবার এমন হলে দেশে পাঠিয়ে দেওয়ারও হুমকি দিয়েছে তারা।

এদিকে ঘরবন্দি তিন দিন শেষে কোয়ারেন্টিনের মধ্যেই শুক্রবার অনুশীলন শুরু করার কথা ছিল পাকিস্তানের। কিন্তু বিধি ভাঙার ঘটনার পর বৃহস্পতিবার থেকে তাদের কোয়ারেন্টিনের বাধ্যবাধকতা আবার নতুনভাবে শুরু হয়েছে।

দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থেকে অনুশীলনের পর কোভিড পরীক্ষায় নেগেটিভ হওয়ার সাপেক্ষে তারা স্বাভাবিক চলাফেরা করতে পারবেন।