উইন্ডিজ সিরিজের জন্য বিসিবির ভাবনায় ২ ভেন্যু

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য সফর সামনে রেখে বাংলাদেশে আসছেন দেশটির দুই প্রতিনিধি। তাদের জন্য দুটি ভেন্যু প্রস্তুত রাখার কথা জানিয়েছেন বিসিবি পরিচালক আকরাম খান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2020, 12:56 PM
Updated : 24 Nov 2020, 01:32 PM

জৈব-সুরক্ষা বলয়ে এরই মধ্যে একটি সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ। আরেকটি সিরিজ খেলার দুয়ারে আছে ক্যারিবিয়ানরা। পরিবর্তিত এই পরিস্থিতি নিয়ে তাদের বেশ অভিজ্ঞতা আছে। দেশের মাটিতে জানুয়ারির সম্ভাব্য সেই সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায় বাংলাদেশ।

জৈব-সুরক্ষা বলয় তৈরি করে এর আগে প্রেসিডেন্ট’স কাপ হয়েছে বাংলাদেশে। মঙ্গলবার আরেকটু বড় পরিসরে শুরু হয়েছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। এই টুর্নামেন্টকে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের একটি পরীক্ষা হিসেবে দেখা হচ্ছে।

পাঁচ দলের টুর্নামেন্টের উদ্বোধনী দিনে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি পরিচালক আকরাম জানান, বাংলাদেশের প্রস্তুতি দেখতে আসছেন ক্যারিবিয়ানদের দুই প্রতিনিধি।

“২৮ তারিখ আসছে দুই জন। একজন মেডিকেলের, একজন সিকিউরিটির। দুটি ভেন্যু আছে, ঢাকা ও চট্টগ্রাম, দুটো জায়গায়ই ওরা যাবে। দেখে-টেখে ওরা ওদের রিপোর্ট দেবে। কথাবার্তায় আমরা অনেক এগিয়েছি। এই সিরিজ হওয়ার সম্ভাবনা অনেক ভালো।”

১ রাউন্ড হয়েই থেমে আছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। ১২ দলের এই টুর্নামেন্ট শুরুর কোনো বাস্তবতা দেখছেন না সাবেক অধিনায়ক আকরাম। তবে বিপিএল দুটি ভেন্যুতে আয়োজনের সম্ভাবনা দেখছেন তিনি।

“ঢাকা প্রিমিয়ার লিগ করাটা কঠিন। ১২টা দল আছে, প্র্যাকটিস সেশন আছে, বলয় তৈরি করাটাও কিন্তু কঠিন। কিন্তু বোর্ডের আন্ডারে যে টুর্নামেন্ট করি যেমন বিপিএল, সেটা কিন্তু দুটা ভেন্যুতে আমরা করতেই পারি।”