ভারত দলে সূর্যকুমার না থাকায় অবাক লারা

দুর্দান্ত একটি আইপিএল আসর কাটিয়েছেন সূর্যকুমার যাদব। কিন্তু জাতীয় দলের নির্বাচকদের আস্থা অর্জন করতে পারেননি ভারতীয় এই ব্যাটসম্যান। ভারতের অস্ট্রেলিয়া সফরের দলে তার অনুপস্থিতি বেশ অবাক করেছে ব্রায়ান লারাকে। সাদা বলের সিরিজের দলে এই ব্যাটসম্যানকে না রাখার কারণ ঠিক বুঝে উঠতে পারছেন না ক্যারিবিয়ান ব্যাটিং কিংবদন্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2020, 01:36 PM
Updated : 23 Nov 2020, 01:48 PM

আইপিএলে গত কয়েক আসর ধরেই ভালো করছেন সূর্যকুমার। সংযুক্ত আরব আমিরাতে হওয়া সবশেষ আসরেও ছিলেন ধারাবাহিক। মুম্বাই ইন্ডিয়ান্সের শিরোপা জয়ে রেখেছেন অবদান। তবুও জাতীয় দলে সুযোগ আসেনি তার।

এবারের আইপিএলে ১৫ ইনিংসে ৪৮০ রান করেন তিনি; চার ফিফটিতে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় ছিলেন সাতে, ভারতীয়দের মধ্যে পাঁচে। স্ট্রাইক রেট ১৪৫.০১।

স্টার স্পোর্টসের একটি আয়োজনে লারা জানালেন, এমন পারফরম্যান্সের পরও সূর্যকুমারের জাতীয় দলে জায়গা না মেলার কারণ খুঁজে পাচ্ছেন না তিনি।

“ভারতীয় দলের দিকে তাকালে, তার (সূর্যকুমার) এই দলের অংশ না হতে পারার আমি কোনো কারণ খুঁজে পাই না।”

মুম্বাইয়ের ব্যাটিং অর্ডারের গুরুত্বপূর্ণ তিন নম্বর পজিশনে নেমে নির্ভরতার পরিচয় দিয়েছেন সূর্যকুমার। দলের বিপর্যয়ে খেলেছেন দারুণ সব ইনিংস। তার ব্যাটিংয়ের এসব দিক মনে ধরেছে লারার।

“হ্যাঁ, অবশ্যই (ভালো লেগেছে)। সে ক্লাস প্লেয়ার। কেবল রানের বিচারে আমি ব্যাটসম্যানদের যাচাই করি না। আমি দেখি, তাদের টেকনিক, চাপে খেলার সামর্থ্য, ব্যাটিং পজিশন। আমার মনে হয়, সূর্যকুমার মুম্বাইয়ের জন্য দারুণ খেলেছে।”

“সে রোহিত শর্মা ও কুইন্টন ডি ককের পরেই ব্যাটিংয়ে আসত। প্রতিবারই তারা যখন চাপে থাকত সে তিন নম্বরে ব্যাট করত। মনে রাখতে হবে, ওপেনার ছাড়া যে কোনো দলের তিন নম্বর ব্যাটসম্যান সাধারণত তাদের সেরা ক্রিকেটার ও সবচেয়ে নির্ভরযোগ্য। আমার কাছে, মুম্বাইয়ের জন্য সে ছিল তেমনই।”

আগামী ২৭ নভেম্বর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে ভারতের অস্ট্রেলিয়া সফর। এরপর তিনটি টি-টোয়েন্টি ও চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দুই দল।