হাফিজের ছেলের ক্রিকেট বোধও রমিজ রাজার চেয়ে ভালো!

রমিজ রাজার নানা সমালোচনার কোনো কড়া জবাব এতদিন দেননি মোহাম্মদ হাফিজ। তবে বয়সের সঙ্গে তার ব্যাটের ধার যেমন বাড়ছে, এবার দেখা গেল কথার ধারও কম নয়! পাকিস্তানের এই অলরাউন্ডার বলছেন, তার ১২ বছর বয়সী ছেলেও রমিজ রাজার চেয়ে ভালো ক্রিকেট বোঝে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2020, 03:48 AM
Updated : 23 Nov 2020, 03:48 AM

নানা সময়ে রমিজ রাজার চাঁছাছোলা মন্তব্য থেকেই এসবের সূত্রপাত। কয়েক মাস আগে রমিজ তার ইউটিউব চ্যানেলসহ নানা জায়গায় বলেছিলেন, হাফিজ ও শোয়েব মালিকের সম্মানের সঙ্গে অবসর নেওয়া উচিত। পাকিস্তান ক্রিকেটের ভালোর জন্যই তাদের খেলা ছেড়ে দেওয়া উচিত বলেও মন্তব্য করেন। হাফিজের ফিল্ডিং দুর্বল, এমন আরও সমালোচনা করেন বেশ কবার।

গত জুন মাসে হাফিজ এসব সমালোচনার জবাবে বলেছিলেন, ‘রমিজ ভাই আমার বন্ধু, মতামত দেওয়ার অধিকার সবার আছে।”

এরপর ইংল্যান্ড সফরে ও পাকিস্তান সুপার লিগে দুর্দান্ত পারফর্ম করেছেন হাফিজ। ৪০ বছর বয়সেও নিজেকে করে তুলেছেন দলের গুরুত্বপূর্ণ অংশ। সোমবার নিউ জিল্যান্ড সফরে যাচ্ছেন তিনি পাকিস্তান দলের সঙ্গে।

এই সফরের আগে পাকিস্তানের একটি ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে রমিজের সমালোচনার প্রসঙ্গ উঠল আবার। এবার রাখঢাক না রেখে হাফিজ উগড়ে দিলেন ক্ষোভ।

“ ক্রিকেটার হিসেবে পাকিস্তানের জন্য রমিজ ভাইয়ের অবদান আমি স্বীকার করি। যদিও আমি রমিজ ভাইয়ের মতামতকে শ্রদ্ধা করি, তবে তার ক্রিকেট বোধ ও ম্যাচ সচেতনতা নিয়ে আমার প্রশ্ন আছে। আমার ১২ বছর বয়সী ছেলের সঙ্গে যদি কথা বলেন, তার বোধও রমিজ ভাইয়ের চেয়ে ভালো।”

“ নিজের ইউটিউব চ্যানেলের প্রচারের জন্য রমিজ ভাই যদি এসব বলতেই থাকেন, তাকে আমি থামাতে পারব না। তবে যতদিন ফিট আছি ও পারফর্ম করছি, পাকিস্তানের হয়ে আমি খেলে যাব।”