গা গরমের ফুটবলে সাইফ উদ্দিনের চোট

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফটে সবার আগে মোহাম্মদ সাইফ উদ্দিনকে নিয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী। এই অলরাউন্ডারকেই এখন টুর্নামেন্টের শুরু থেকে পাওয়া নিয়ে তারা পড়ে গেছে শঙ্কায়। দলের অনুশীলনে গা গরমের ফুটবল খেলতে গিয়ে অ্যাঙ্কেলে চোট পেয়েছেন সাইফ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2020, 12:13 PM
Updated : 22 Nov 2020, 12:13 PM

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে রোববার এই চোট পান সাইফ। পরে ক্রাচে ভর করে মাঠ ছাড়তে হয় তাকে।

অনুশীলনের পর রাজশাহী দলের ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল সংবাদমাধ্যমকে জানান যেভাবে চোট পেয়েছেন সাইফ।

“(চোটের অবস্থা) পরিষ্কার জানি না…ফুটবল খেলতে গিয়ে হালকা লাগল, সে নিজে নিজেই পড়ে গেল। তারপর তো অ্যাঙ্কেলে লাগল মনে হয়।”

পরে রাজশাহীর ম্যানেজার ও জাতীয় দলের সাবেক ব্যাটসম্যান হান্নান সরকার জানান সাইফের চোটের অবস্থা।

“অনুশীলনের সময় সে অ্যাঙ্কেলে চোট পেয়েছে। সে এখন দলের ফিজিও ও বিসিবির মেডিকেল দলের পর্যবেক্ষণে আছে। বিসিবির মেডিকেল প্রটোকল অনুযায়ী চিকিৎসা চলবে। তার অবস্থার পরবর্তী আপডেট আগামীকাল জানাতে পারবেন ফিজিও।”

সাইফের চোটে গা গরমের ফুটবল ম্যাচ নিয়ে পুরনো প্রশ্ন মাথাচাড়া দিচ্ছে আবার। ফুটবলের মতো শারীরিক সংঘর্ষের খেলায় চোটের শঙ্কা সবসময়ই থাকে। গা গরমের অন্য সব উপায় রেখে তাহলে ফুটবলই কেন?

এর আগেও নানা সময়ে ফুটবল খেলতে গিয়ে ক্রিকেটারদের ছোট-বড় চোটের ঘটনা আছে বেশ। এক পর্যায়ে জাতীয় দলের জন্য গা গরমের ফুটবল নিষিদ্ধ করা হয়। তখন অনেকেই ছিলেন সতর্ক। সময়ের স্রোতে আবার হালকা হয়েছে সাবধানতার বাঁধন। জাতীয় দলেও টুকটাক ফুটবল শুরু হয়ে গেছে আবার, অন্যান্য দলগুলিতে তো বটেই। এবার সাইফের চোট ঝুঁকির ব্যাপারটিই ফুটিয়ে তুলল আবার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক