ভারত সিরিজ থেকে সরে দাঁড়ালেন রিচার্ডসন

ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন কেন রিচার্ডসন। স্ত্রী ও কদিন আগে জন্ম নেওয়া সন্তানের পাশে থাকতে এই সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ান এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2020, 10:52 AM
Updated : 18 Nov 2020, 10:52 AM

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এক বিবৃতি দিয়ে বুধবার রিচার্ডসনের নাম প্রত্যাহার করে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। ডানহাতি এই পেসারের জায়গায় দলে ডাকা হয়েছে আরেক পেসার অ্যান্ড্রু টাইকে।

একই কারণে আইপিএলে ছিলেন না রিচার্ডসন। এরপর শেফিল্ড শিল্ডের কয়েকটি ম্যাচও খেলেননি তিনি।

অস্ট্রেলিয়ার সবশেষ ইংল্যান্ড সিরিজের দলের ছিলেন টাই। কিন্তু খেলেননি কোনো ম্যাচ। এরপর আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন তিনি। যদিও সুযোগ পেয়েছিলেন কেবল এক ম্যাচে। গত নভেম্বরে কনুইয়ে অস্ত্রোপচারের পর যেটি ছিল তার একমাত্র পেশাদার ম্যাচ।

অস্ট্রেলিয়ার হয়ে টাই সবশেষ ম্যাচ খেলেন ২০১৮ সালে, ঘরের মাঠে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সংস্করণে। এরপর থেকে দেশের হয়ে আর মাঠে নামা হয়নি ৩৩ বছর বয়সী এই পেসারের।

আগামী ২৭ নভেম্বর শুরু হবে ভারত-অস্ট্রেলিয়ার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বাকি দুটি ম্যাচ হবে ২৯ নভেম্বর ও ২ ডিসেম্বর। এরপর ৪, ৬ ও ৮ ডিসেম্বর তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল।

অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স কেয়ারি, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জশ হেইজেলউড, মোইজেস হেনরিকস, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যানিয়েল স্যামস, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা, অ্যান্ড্রু টাই।