ভয়ংকর ডি ককের ‘ভক্ত’ বাটলার

সময়ের সবচেয়ে বিস্ফোরক ব্যাটসম্যানদের একজন জস বাটলার। তার পছন্দের ক্রিকেটারদের তালিকার ওপরের দিকে আছেন আরেক বিধ্বংসী ব্যাটসম্যান কুইন্টন ডি কক। আসছে দক্ষিণ আফ্রিকা সফরে তার ‘প্রিয়’ ক্রিকেটারই ইংল্যান্ডের জন্য দুর্ভাবনার কারণ হয়ে উঠতে পারে বলে মনে করেন দলটির ওয়ানডে ও টি-টোয়েন্টির সহ-অধিনায়ক বাটলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2020, 10:50 AM
Updated : 17 Nov 2020, 10:50 AM

সম্প্রতি এই দুই কিপার-ব্যাটসম্যান প্রতিপক্ষ ছিলেন আইপিএলে। বাটলারের রাজস্থান রয়্যালস টুর্নামেন্টের লিগ পর্ব থেকে ছিটকে গেলেও নিজেদের পঞ্চম শিরোপা ঘরে তোলে ডি ককের মুম্বাই ইন্ডিয়ান্স। দলটির এই সাফল্যে বড় অবদান ছিল বাঁহাতি ওপেনারের।

এই মাসের শেষ দিকে আবারও মুখোমুখি হবেন বাটলার-ডি কক, এবার আন্তর্জাতিক ক্রিকেটে। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে সোমবার দেশ ছেড়েছে ইংল্যান্ড দল। সিরিজকে সামনে রেখে প্রতিপক্ষের সীমিত ওভার ক্রিকেটের অধিনায়ক ডি কককে নিয়ে নিজের মুগ্ধতার কথা জানান বাটলার।

“আমি তার অনেক বড় ভক্ত। আমার চোখে, সে অসাধারণ একজন ক্রিকেটার। তার ক্রিকেট মস্তিষ্ক দারুণ। সে যেভাবে খেলাটিকে দেখে ও বোঝে এবং যেভাবে খেলে; আমার খুব পছন্দ।”

শুধু ব্যাটসম্যান ডি ককের নন, উইকেটের পেছনে তার কার্যকরী ভূমিকাতেও মুগ্ধ বাটলার। ইংলিশ কিপার-ব্যাটসম্যানের সময়ের সবচেয়ে প্রিয় ক্রিকেটারদের একজন এই দক্ষিণ আফ্রিকান।

“এই মুহূর্তে সম্ভবত সে বিশ্ব ক্রিকেটে আমার ফেভারিট ক্রিকেটারদের একজন। তার বিপক্ষে খেলার অভিজ্ঞতা থেকে জেনেছি, ব্যাট হাতে তাকে দমিয়ে রাখা খুব কঠিন। আমি তার উইকেটকিপিংয়ের ধরনও উপভোগ করি, সে দারুণ কিপার। সে দুর্দান্ত একজন ক্রিকেটার এবং দক্ষিণ আফ্রিকায় এই সফরে সে আমাদের জন্য সত্যিই ভয়ংকর হবে।”

আগামী ২৭ নভেম্বর কেপ টাউনে টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ। ওয়ানডে সিরিজটি শুরু হবে ৪ ডিসেম্বর থেকে।