রউফের হাতজোড়, আফ্রিদি বললেন আস্তে বল করতে

ম্যাচের উত্তেজনাপূর্ণ মুহূর্তে গুরুত্বপূর্ণ উইকেট নিলে উচ্ছ্বাসে ভেসে যাওয়ার কথা। কিন্তু শহিদ আফ্রিদিকে বোল্ড করে হাতজোড় করে ক্ষমা চাওয়ার ভঙ্গি করলেন হারিস রউফ। পাকিস্তান সুপার লিগের ম্যাচে এমন উদযাপন নিয়ে তুমুল আলোচনার মধ্যে সেটির ব্যাখ্যা করলেন এই ফাস্ট বোলার। আফ্রিদি নিজেও পরে আলোচনার স্রোতে সামিল হলেন মজার মন্তব্য করে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2020, 05:39 AM
Updated : 17 Nov 2020, 05:39 AM

পিএসএলে রোববার লাহোর কালান্দার্স ও মুলতান সুলতানসের ম্যাচের ঘটনা সেটি। মুলতানের রাইলি রুশোকে আউট করার পরের বলেই গতিময় এক দুর্দান্ত ইয়র্কারে আফ্রিদিকে বোল্ড করে দেন লাহোরের রউফ।

এরপর উদযাপনে ছুটে গিয়ে পরক্ষণেই হাতজোড় করে ক্ষমা চাওয়ার ভঙ্গি করেন রউফ, তার মুখে ছিল হাসি।

আফ্রিদিকে আউট করে ক্ষমা চেয়েছেন বলে সেই উদযাপনের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে দ্রুত। পরদিন ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে রউফ বলেন, ক্ষমা চাওয়া নয়, সেটি ছিল তার সম্মান প্রকাশের ভঙ্গি।

“ সাধারণত উইকেট নেওয়ার পর আমার উদযাপন অনেক আগ্রাসী থাকে। তবে শহিদ ভাইকে আউট করার পর… উনি পাকিস্তানের একজন মহাতারকা, পাকিস্তানকে অনেক পারফরম্যান্স উপহার দিয়েছেন, দলকে অনেক ম্যাচ জিতিয়েছেন… উনাকে সম্মান জানানো জরুরি ছিল। উইকেট নেওয়ার পর উনাকে শ্রদ্ধা জানিয়েছি।”

“ মাফ চাইনি… উনাকে সম্মান করতে চেয়েছি, সম্মান জানানোর ধরন ছিল এটা আমার। উনার জন্য আমার মনে অনেক সম্মান ছিল, এভাবেই সেটার প্রকাশ করেছি আমি। ”

আফ্রিদি পরে টুইটারে প্রতিক্রিয়া জানালেন এই ঘটনা নিয়ে।

“ এটা ছিল দুর্দান্ত ও ‘আনপ্লেয়েবল’ এক ডেলিভারি। দারুণ বল করেছো হারিস! তবে পরের বার আমাকে একটু আস্তে বল করো!’

পিএসএলের ফাইনালে মঙ্গলবার মুখোমুখি হবে লাহোর ও করাচি কিংস। লাহোরের হয়ে খেলবেন বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম ইকবাল।