নিউ জিল্যান্ড টি-টোয়েন্টি দলে কনওয়ে-জেমিসন

প্রথমবারের মতো নিউ জিল্যান্ড জাতীয় দলে ডাক পেয়েছেন ব্যাটসম্যান ডেভন কনওয়ে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে নতুন মুখ আরও একজন-পেসার কাইল জেমিসন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2020, 06:42 PM
Updated : 16 Nov 2020, 06:42 PM

বিগ ব্যাশের দল পার্থ স্কর্চার্সের সঙ্গে চুক্তিবদ্ধ থাকায় দলে বিবেচনা করা হয়নি বিস্ফোরক ব্যাটসম্যান কলিন মানরোকে। আর টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য টি-টোয়েন্টিতে বিশ্রাম দেওয়া হয়েছে কেন উইলিয়ামসন ও ট্রেন্ট বোল্টকে। 

এই বছরের শুরুতে ভারতের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট অভিষেক হওয়া জেমিসনের পাশাপাশি টিম সাউদি ও রস টেইলরকে রাখা হয়েছে প্রথম দুই টি-টোয়েন্টির জন্য। এরপর টেস্ট দলের সঙ্গে যোগ দেবেন তারা। শেষ টি-টোয়েন্টির জন্য দলে যোগ দেবেন স্কট কুগেলেইন, ডগ ব্রেসওয়েল ও মার্ক চ্যাপম্যান।

দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া কনওয়ে গত অগাস্টে নিউ জিল্যান্ডের হয়ে খেলার অনুমতি পান। গত মৌসুমে নিউ জিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বইয়ে দেন তিনি। প্রথম শ্রেণির টুর্নামেন্ট প্লাঙ্কেট শিল্ড, ওয়ানডে ট্রফি ও টি-টোয়েন্টি সুপার স্মাশে ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে জায়গা ধরে রেখেছেন অভিষেকের অপেক্ষায় থাকা ব্যাটসম্যান উইল ইয়ং। চোট শঙ্কা থাকলেও ১৩ সদস্যের দলে আছেন পেস অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম ও বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেল।

আগামী ২৭ নভেম্বর অকল্যান্ডে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু ৩ ডিসেম্বর, হ্যামিল্টনে।

নিউ জিল্যান্ড টি-টোয়েন্টি দল: টিম সাউদি (অধিনায়ক), হামিশ বেনেট, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাইফার্ট (উইকেটকিপার), রস টেইলর। 

নিউ জিল্যান্ড টেস্ট দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়েগনার, বিজে ওয়াটলিং (উইকেটকিপার), উইল ইয়ং।