জ্বলেই শেষ তামিম, হাফিজের ব্যাটে লাহোরের জয়

দারুণ কয়েকটি শট খেলে ইঙ্গিত দিলেন বড় কিছুর। কিন্তু ইনিংস টেনে নিতে পারলেন না তামিম ইকবাল। মোহাম্মদ হাফিজের চমৎকার ইনিংসে পিএসএলে টিকে থাকল তার দল লাহোর কালান্দার্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2020, 07:14 PM
Updated : 14 Nov 2020, 07:56 PM

করাচির জাতীয় স্টেডিয়ামে শনিবার এলিমিনেটর ম্যাচে পেশাওয়ার জালমিকে ৫ উইকেটে হারায় লাহোর। ১৭১ রানের লক্ষ্য তারা ছুঁয়ে ফেলে এক ওভার বাকি থাকতে।

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ১০ বলে ২ চার ও এক ছক্কায় করেন ১৮ রান।

রান তাড়ায় শুরুতে দারুণ আত্মবিশ্বাসী কিছু শট খেলেন তামিম। মুখোমুখি হওয়া তৃতীয় বলে পেসার রাহাত আলিকে চার মারেন মিড অন ও মিড উইকেটের মাঝ দিয়ে। এক বল পর মিড অনের ওপর দিয়ে বল সীমানা ছাড়া করেন আবার।

পরের ওভারে ইংলিশ পেসার সাকিব মাহমুদকে তিনি ছক্কায় ওড়ান স্কয়ার লেগের ওপর দিয়ে। এর এক বল পরই আউট হয়ে যান। বুক উচ্চতার শর্ট বল পুল করতে গিয়ে তুলে দেন আকাশে। ক্যাচ নেন কিপিং করা ইমাম-উল-হক। এই ওভারেই দুই ওপেনারকে হারায় লাহোর।

একটা পর্যায়ে ৩৩ রানে ৩ উইকেট হারানো দলকে টানেন হাফিজ। শেষ তিন ওভারে তাদের দরকার ছিল ৩৬ রান। মাহমুদের করা ১৮তম ওভারে হাফিজ তোলেন ১৬ রান। পরের ওভারে ওয়াহাব রিয়াজের শেষ দুই বল ছক্কায় উড়িয়ে জয় নিশ্চিত করেন ডেভিড ভিসা। ৯ চার ও ২ ছক্কায় সাজানো ছিল হাফিজের ৭৪ রানের ইনিংস।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারানো পেশাওয়ারকে লড়াই করার মতো সংগ্রহ এনে দেয় শোয়েব মালিক ও হার্ডাস ভিলিওনের ঝড়ো ইনিংস। ২৪ বলে ২টি করে চার ও ছক্কায় ৩৯ রান করেন মালিক। আটে নেমে ১৬ বলে ৩টি করে চার ও ছক্কায় ৩৭ রান করেন ভিলিওন। তবে শেষ পর্যন্ত সব আলো কেড়ে নিলেন হাফিজ।

দ্বিতীয় কোয়ালিফায়ারে রোববার মুলতান সুলতানসের মুখোমুখি হবে লাহোর। শনিবার প্রথম কোয়ালিফায়ারে মূল ম্যাচ টাই হওয়ার পর সুপার ওভারে মুলতানকে হারিয়ে ফাইনালে ওঠে করাচি কিংস। আগামী মঙ্গলবার হবে ফাইনাল।

এবারের পিএসএল শেষ পর্যায়ে এসে করোনাভাইরাসের প্রকোপে স্থগিত হয়েছিল গত মার্চে। লম্বা বিরতির পর আবার মাঠে গড়ায় শনিবার।

তামিমের মতো প্লে অফে মুলতানের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন মাহমুদউল্লাহ। কিন্তু যাওয়ার আগে তার কোভিড পরীক্ষার ফল আসে পজিটিভ।

সংক্ষিপ্ত স্কোর:

পেশাওয়ার জালমি: ২০ ওভারে ১৭০/৯ (ইমাম ২৪, হায়দার ০, মাসুদ ১৬, দু প্লেসি ৩১, মালিক ৩৯, ইমরান ৮, ব্র্যাথওয়েট ১০, ভিলিওন ৩৭, ওয়াহাব ০, মাহমুদ ২*; আফ্রিদি ৪-০-১৯-২, রউফ ৪-০-৪৮-০, দিলবার ৪-০-৩৩-৩, প্যাটেল ৪-০-২৯-০, ভিসা ৪-০-৪০-২)

লাহোর কালান্দার্স: ১৯ ওভারে ১৭১/৫ (ফখর ৬, তামিম ১৮, সোহেল ৭, হাফিজ ৭৪*, ডাঙ্ক ২০, প্যাটেল ২০, ভিসা ১৬*; মালিক ১-০-৬-০, রাহাত ৪-০-২৪-১, মাহমুদ ৪-০-৪১-৩, ওয়াহাব ৪-০-৩৭-০, ভিলিওন ২-০-২৩-০, ব্র্যাথওয়েট ২-০-২০-০, ইমরান ২-০-১৬-১)

ফল: লাহোর কালান্দার্স ৫ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: মোহাম্মদ হাফিজ।