নিউ জিল্যান্ডের কাছে ক্ষমা চাইলেন সিমন্স

দলের ক্রিকেটারদের ভুলের জন্য নিউ জিল্যান্ড স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে ক্ষমা চেয়েছেন ফিল সিমন্স। কোয়ারেন্টিনের বিধি ভাঙা ক্রিকেটারদের ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের পক্ষ থেকে শাস্তির ইঙ্গিতও দিয়েছেন দলটির প্রধান কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2020, 02:59 PM
Updated : 12 Nov 2020, 02:59 PM

গত ৩১ অক্টোবর থেকে ক্রাইস্টচার্চে ১৪ দিনের কোয়ারেন্টিনে আছে ওয়েস্ট ইন্ডিজ দল। কেবল ৪ দিন ঘরবন্দি থাকার পর কোয়ারেন্টিনে থেকেই তাদেরকে অনুশীলনের সুযোগ দেয় নিউ জিল্যান্ড।

এতদিন ছোট ছোট গ্রুপে অনুশীলন করছিল ক্যারিবিয়ানরা। কিন্তু কোয়ারেন্টিনের বিধি ভেঙে নষ্ট করে এই সুযোগ। সিকিউরিটি ফুটেজে ধরা পড়ে হোটেলে নিজেদের ছোট্ট জৈব-সুরক্ষা বলয় থেকে বেরিয়ে মেলামেশা করছেন দলটির ক্রিকেটাররা। এমনকি ভাগাভাগি করছেন খাবারও।

এরপর গত বুধবার থেকে আইসোলেশনের সময় তাদের অনুশীলন নিষিদ্ধ করে নিউ জিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়। দেশটির সংবাদ মাধ্যম নিউজহাবকে সিমন্স বলেন, দলের ক্রিকেটারদের এমন কাণ্ড বেশ হতাশাজনক।

“নিউ জিল্যান্ডের জনগণ ও সরকারের কাছে আমার ক্ষমা চাইতেই হবে, যারা আমাদের এখানে আসার অনুমতি দিয়েছে। আমাদের দৃষ্টিকোণ থেকেও এটি বিব্রতকর।”

১৪ দিনের কোয়ারেন্টিন শেষে অবশ্য শুক্রবারই জৈব-সুরক্ষা বলয় থেকে বের হতে পারছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। তৃতীয় ও শেষ দফায় কোভিড-১৯ পরীক্ষায় দলটির সব ক্রিকেটারের ফল নেগেটিভ আসায় তাদেরকে এই অনুমতি দিয়েছে নিউ জিল্যান্ড।

টুইটের মাধ্যমে এই সিদ্ধান্তের কথা বৃহস্পতিবার জানায় নিউ জিল্যান্ড ক্রিকেট। তবে আইপিএল খেলে আসা ক্রিকেটাররা এখনই দলের সঙ্গে যোগ দিতে পারবেন না।