মিসবাহ-ইউনিসের জুটির মেয়াদ বাড়ল

লম্বা সময়ের জন্য দায়িত্ব পেলেন ইউনিস খান। অন্তত ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তাকে দলটির ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এতে প্রধান কোচ মিসবাহ-উল-হকের সঙ্গে জুটির মেয়াদও বাড়ল দলটির সাবেক এই তারকা ব্যাটসম্যানের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2020, 10:25 AM
Updated : 12 Nov 2020, 10:25 AM

পিসিবি বৃহস্পতিবার এক বিবৃতিতে ইউনিসকে আরও দুই বছরের জন্য দায়িত্ব দেওয়ার কথা জানায়। সবশেষ ইংল্যান্ড সফরের জন্য ইউনিসকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয় পাকিস্তান।

জাতীয় দলের পাশপাশি ঘরোয়া ক্রিকেটেও কাজ করবেন ইউনিস। আগামী ২৩ নভেম্বর নিউ জিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে পাকিস্তান। আপাতত দলের সঙ্গে যাচ্ছেন না ইউনিস। এ সময় জাতীয় হাই পারফরম্যান্স দলের সঙ্গে করাচিতে ব্যাটিং কোচ হিসেবে থাকবেন তিনি।

২২ গজে মিসবাহ ও ইউনিসের জুটি পাকিস্তানের টেস্ট ইতিহাসের সফলতম। ২০১৭ সালে একই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান দুইজন। ইংল্যান্ড সফর দিয়ে শুরু হয়েছে তাদের নতুন অধ্যায়। এবার লম্বা মেয়াদে দায়িত্ব পেয়ে দারুণ খুশি ইউনিস।  

“এই গ্রীষ্মে যখন আমাকে দায়িত্বটি দেওয়া হয়েছিল, আমি সম্মানিত বোধ করেছি। পুরো সময়টি উপভোগ করেছি। একই মানুষদের সঙ্গে গুরুত্বপূর্ণ নিউ জিল্যান্ড সফরে দায়িত্ব পালন অব্যাহত রাখার জন্য মুখিয়ে আছি।”

পাকিস্তানের হয়ে ১১৮ টেস্ট, ২৬৫ ওয়ানডে ও ২৫ টি-টোয়েন্টি খেলেছেন ইউনিস। টেস্টে ১০ হাজার রান করা একমাত্র পাকিস্তানি ব্যাটসম্যান তিনি। দেশের হয়ে তার ৩৪ সেঞ্চুরির রেকর্ডের কাছাকাছিও নেই কেউ।