‘বল-বয়’ বাবরের স্বপ্ন পূরণ

১৩ বছর আগের বল-বয় বাবর আজম এখন তিন সংস্করণেই পাকিস্তানের অধিনায়ক। ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্ব পেয়েছেন আগেই। টেস্ট অধিনায়ক হওয়ার পর বাবর বললেন, স্বপ্ন সত্যি হয়েছে তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2020, 01:46 PM
Updated : 11 Nov 2020, 01:46 PM

২০০৭ সালে লাহোরে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্টে বল-বয় ছিলেন বাবর। টেস্টের নেতৃত্ব পাওয়ার পর পিসিবির ভিডিও বার্তায় স্মৃতির ডানায় তিনি ফিরে গেলেন সেই দিনগুলিতে।

“মনে আছে, টেস্ট ম্যাচে বল-বয় হিসেবে কাজ করার সময় ভাবতাম পাকিস্তানের হয়ে খেলা কতই না সম্মানের। সেই স্বপ্ন সত্যি হয়েছে এবং অধিনায়ক হিসেবেও আমার প্রতি আস্থা রাখার জন্য পিসিবিকে ধন্যবাদ জানাই।”

গত বছরের অক্টোবরে আজহার আলিকে টেস্ট অধিনায়কত্ব দেওয়ার সময়ই সরফরাজ আহমেদকে সরিয়ে টি-টোয়েন্টি সংস্করণের দায়িত্ব দেওয়া হয় বাবরকে। এরপর গত মে মাসে তাকে ওয়ানডে অধিনায়কও করে বোর্ড। আর গত মঙ্গলবার আজহারকে সরিয়ে টেস্টের নেতৃত্ব দেওয়া হয়েছে বাবরকে।

ভালো অধিনায়ক হওয়ার জন্য পূর্বসূরি আজহার-সরফরাজের পরামর্শ নিতে কোনো দ্বিধা করবেন না ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান।

“আজহার ও সরফরাজের নেতৃত্বে আমি খেলেছি এবং অনেক কিছু শিখেছি। অবশ্যই আমি তাদের পরামর্শ নেব এবং তাদের মানসিকতা থেকে এমন বিষয়গুলি গ্রহণ করব, যা আমাকে ভালো টেস্ট অধিনায়ক হতে সহায়তা করবে।”

অধিনায়ক হিসেবে সাদা পোশাকে বাবরের অভিষেক হতে যাচ্ছে নিউ জিল্যান্ড সফর দিয়ে। সেখানে দুটি টেস্টের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। সফরে ভালো করার ব্যাপারে আশাবাদী বাবর।

“সাদা বলের ক্রিকেটে দল ভালো করছে। আমি আশাবাদী, আসন্ন সফরে আমরা ভালো করতে পারব। আমার লক্ষ্য সিনিয়র ও তরুণ খেলোয়াড়দের সঙ্গে নিয়ে এগিয়ে যাওয়া।”