তানজিদের টানা তিন ফিফটি, পারভেজ-শামীমের ঝড়

তানজিদ হাসান তামিমের দারুণ ব্যাটিংয়ের ধারাবাহিকতা চলছেই। স্ট্রোকের ফোয়ারা ছুটিয়ে তরুণ বাঁহাতি ওপেনার উপহার দিয়েছেন টানা তৃতীয় ফিফটি। ব্যাট হাতে ঝড় তুলেছেন পারভেজ হোসেন ইমন ও শামীম হোসেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2020, 11:06 AM
Updated : 11 Nov 2020, 11:18 AM

হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডের এই প্রস্তুতি টি-টোয়েন্টিতে ভালো করেছেন দুই দলের আরও কজন ব্যাটসম্যান। ‘এ’ দলের ১৮০ রান তাড়া করে ‘বি’ দল ৭ বল বাকি রেখে জিতেছে ৬ উইকেটে।

‘বি’ দলের হয়ে তানজিদ করেছেন ৫১ বলে ৬৬। আগের দিন তার ব্যাট থেকে এসেছিল ৪৬ বলে ৭৩। তার আগে একদিনের ম্যাচে করেছিলেন তিনি ৭৪ বলে ৭৪।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বুধবার টস জিতে ব্যাটিংয়ে নেমে ‘এ’ দলকে দারুণ শুরু এনে দেন মোহাম্মদ নাঈম শেখ ও শাহাদাত হোসেন। ৯.৩ ওভারে ৮১ রানের উদ্বোধনী জুটি গড়েন দুজন।

২৭ বলে ৪২ রান করে বিদায় নেন শাহাদাত, ৩৬ বলে নাঈম করেন ৪৬ রান।

মাহিদুল ইসলাম অঙ্কন ও আফিফ হোসেন ব্যর্থ হয়েছেন আবারও। তবে কমতে থাকা রানের গতিতে দম দেন শামীম। পাঁচে নেমে এই বাঁহাতি তিনটি করে চার ও ছক্কায় করেন ১৪ বলে ৩৪ রান। মৃত্যুঞ্জয় চৌধুরি অপরাজিত থাকেন ১৯ বলে ২৩ রান করে।

আগের ম্যাচগুলোর ভালো বোলিংয়ের ধারা ধরে রেখে পেসার রেজাউর রহমান রাজা নেন ২ উইকেট।

রান তাড়ায় ‘বি’ দলের তানজিদ ও পারভেজের শুরুটা ছিল বিস্ফোরক। ৩ ওভারেই স্পর্শ করে দলের পঞ্চাশ!

এমনিতে তামিম বেশি আগ্রাসী হলেও এ দিন বেশি অগ্রণী ছিলেন পারভেজ। ৫ ছক্কা ও ২ চারে ৪০ রান করেন তিনি মাত্র ১৩ বলে।

পারভেজকে সুমন খান ফিরিয়ে দেওয়ার পর তানজিদের শটের মহড়া শুরু হয়। তিনে নেমে মাহমুদুল হাসান জয় খেলতে থাকেন দারুণ। এই জুটিই দলকে এগিয়ে নেয় জয়ের কাছে। ৪টি চার ও ৩ ছক্কায় তানজিদের ৬৬ রানের ইনিংস থামান আফিফ।

মাহমুদুল ফেরেন ২৬ বলে ৩৪ রান করে। ৯ বলে অপরাজিত ১৫ রান করে দলকে জিতিয়ে ফেরেন আকবর।

হাই পারফরম্যান্স স্কোয়াডের প্রস্তুতির অংশ হিসেবে এখনও পর্যন্ত একটি দুই দিনের ম্যাচ, একটি একদিনের ও এই ম্যাচ দিয়ে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলল ক্রিকেটাররা।

সংক্ষিপ্ত স্কোর:

টিম ‘এ’: ২০ ওভারে ১৮০/৬ (নাঈম শেখ ৪৬, শাহাদাত ৪২, মাহিদুল ৫, আফিফ ৯, শামীম ৩৪, মৃত্যুঞ্জয় ২৩*, শাহাদাত ১০*, সুমন ২*; শাহিন ৪-০-৪১-০, মুকিদুল ৪-০-৩৫-১, মুরাদ ৩-০-২৯-০, রেজাউর ৪-০-৩০-২, রিশাদ ৩-০-২৯-১, হৃদয় ২-০-১৩-২)।

টিম ‘বি’: ১৮.৫ ওভারে ১৮১/৪ (তানজিদ ৬৬, পারভেজ ৪০, মাহমুদুল ৩৪, হৃদয় ৯, আকবর ১৫*, পারভেজ ১১*; সুমন ৩-০-৪১-২, শামীম ২-০-২৮-০, আফিফ ৪-০-৩৭-১, রকিবুল ৩.৫-০-৩৪-০, শফিকুল ৪-০-২৯-০, নোমান ২-০-১১-১)।

ফল: টিম ‘বি’ ৬ উইকেটে জয়ী