১৫ ট্রফিতে ব্রাভোকে ছাড়িয়ে পোলার্ড

দুজনই ক্যারিবিয়ান, দীর্ঘদিন ধরে দুজনই টি-টোয়েন্টি ক্রিকেটের যাযাবর। দলীয় সাফল্যেও এতদিন দুজন ছিলেন পাশাপাশি। সেখানে এবার ডোয়াইন ব্রাভোকে ছাড়িয়ে গেলেন কাইরন পোলার্ড। টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি ট্রফি জয়ের স্বাদ পাওয়া ক্রিকেটার এখন পোলার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2020, 08:16 AM
Updated : 11 Nov 2020, 08:16 AM

১৪টি শিরোপা নিয়ে এতদিন পোলার্ড ও ব্রাভো যৌথভাবে ছিলেন এই রেকর্ডের চূড়ায়। এবার মুম্বাই ইন্ডিয়ান্সের আইপিএল জয়ে পোলার্ড এককভাবে উঠে গেছেন শীর্ষে।

রেকর্ড নিজের করে নেওয়ার পর মজা করে ব্রাভোকে খোঁচা দিতে ভোলেননি পোলার্ড, “ ডোয়াইন ব্রাভো, তুমি এখন আমার পেছনে, আমি তোমার আগে। ক্যামেরার সামনে এটি আমাকে বলতেই হতো!”

ব্রাভো অবশ্য পাল্টা খুনসুটি না করে টুইটারে প্রিয় বন্ধুকে শুভেচ্ছা জানালেন শুধু, “ আরেকটি শিরোপা জয়ের জন্য আমার সবচেয়ে প্রিয় বন্ধু কাইরন পোলার্ডকে অভিনন্দন। মুম্বাই ইন্ডিয়ান্স, দারুণ করেছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, যখন আমরা শিরোপা জিতি।”

১৫টির মধ্যে সবচেয়ে বেশি ট্রফি এই মুম্বাইয়ের হয়েই জিতেছেন পোলার্ড, এবার নিয়ে হলো ৫টি।

পোলার্ড ও ব্রাভোর পর তালিকায় আছেন শোয়েব মালিক। পাকিস্তানি এই ক্রিকেটার জিতেছেন ১২টি টি-টোয়েন্টি ট্রফি।

রোহিত শর্মা চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছেন ১০ বার। তার মধ্যে আইপিএল ট্রফি ৬টি। ২০০৯ সালে ডেকান চার্জার্সের হয়ে শিরোপা জিতেছিলেন তিনি। পরে এবার নিয়ে মুম্বাইকে নেতৃত্ব দিয়ে শিরোপা এনে দিলেন ৫ বার।

টি-টোয়েন্টি ক্রিকেটের আরেক মহাতারকা লাসিথ মালিঙ্গা ট্রফি জিতেছেন ৯টি।