তিন টেস্টে নেই কোহলি, হতাশ ওয়াহ

অস্ট্রেলিয়া সফরের শেষ তিন টেস্টে বিরাট কোহলির না থাকার খবরে হতাশ স্টিভ ওয়াহ। প্রতিপক্ষ দলের সেরা ক্রিকেটারের অনুপস্থিতিতে সিরিজটি কিছুটা হলেও আমেজ হারাবে বলে মনে করছেন তিনি। তবে প্রতিদ্বন্দ্বিতা আগের মতোই থাকবে বলে বিশ্বাস সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়কের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2020, 01:06 PM
Updated : 10 Nov 2020, 01:06 PM

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পর স্বাগতিকদের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলবেন কোহলি। প্রস্তাবিত সূচিতে আগামী ১৭ ডিসেম্বর অ্যাডিলেইডে শুরু হওয়ার কথা দিবা-রাত্রির এই টেস্ট। এরপর পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরে যাবেন তিনি।

এক সাক্ষাৎকারে ওয়াহ জানান, গুরুত্বপূর্ণ এই সিরিজে কোহলির না থাকা তাকে অবাক করলেও ভারতীয় অধিনায়কের সিদ্ধান্তকে সম্মান করছেন তিনি।

“(অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন টেস্টে) সে থাকবে না, আমি এতে কিছুটা হতাশ। একই সঙ্গে বিস্মিতও। প্রায় সব কিছু অর্জনের পর, তার ক্যারিয়ারের সেরা সিরিজগুলোর একটি হয়ে উঠেছিল এটি। তবে অবশ্যই পরিবার সবার আগে।”

অস্ট্রেলিয়ায় সবশেষ সফরে দারুণ কীর্তি গড়েছিল কোহলির ভারত। প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতেছিল তারা। ২০১৮ সালের ওই সিরিজে অবশ্য স্বাগতিকদের দলে ছিলেন না ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। বল টেম্পারিং কাণ্ডে এক বছরের জন্য নিষিদ্ধ ছিলেন দুইজন।

কোহলি ছাড়া আসছে বোর্ডার-গাভাস্কার সিরিজটি দুই বছর আগের মতো মনে হচ্ছে ওয়াহর কাছে।

“এটা কিছুটা দুই বছর আগের মতো, যখন ওয়ার্নার ও স্মিথবিহীন অস্ট্রেলিয়া দলের বিপক্ষে ভারত জিতেছিল। সবাই চায় সম্ভাব্য সেরা প্রতিপক্ষের বিপক্ষে জিততে।”

ওয়াহ অবশ্য কোহলির অনুপস্থিতিতে ভারত দলকে মোটেও হালকা করে দেখছেন না। তার মতে, জাসপ্রিত বুমরাহ, লোকেশ রাহুল ও আজিঙ্কা রাহানেরাও ভয়ংকর।

“কোহলি ছাড়াও তারা ভয়ংকর প্রতিপক্ষ। আমার মনে হয়, কঠিন প্রতিদ্বন্দ্বিতামুলক সিরিজ হবে এটি।”