নির্বাচকদের হেয় করছে সৌরভ: ভেংসরকার

সব বিষয় নিয়ে সৌরভ গাঙ্গুলির কথা বলা পছন্দ হচ্ছে না দিলিপ ভেংসরকারের। বিশেষ করে অস্ট্রেলিয়া সিরিজের দল নির্বাচন নিয়ে বিসিসিআই প্রধানের মন্তব্য মানতেই পারছেন না সাবেক এই অধিনায়ক। তার মতে, দায়িত্বে থাকাদের সামর্থ্য ও অভিজ্ঞতাকে হেয় করছেন সৌরভ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2020, 04:39 PM
Updated : 10 Nov 2020, 08:03 AM

করোনাভাইরাসের কারণে অনেক দিনের অনিশ্চয়তা শেষে এবারের আইপিএল হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। আসর শুরুর আগে টুর্নামেন্টের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছিলেন সৌরভ। আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেলের পক্ষ থেকে সভাপতির কথা বলার কোনো কারণ দেখেন না ভেংসরকার। টাইমস অব ইন্ডিয়াকে তিনি সোমবার জানান, সৌরভের ওপর থেকে আস্থা উঠে যাচ্ছে তার।

“যখন আইপিএলের সূচি ও ভেন্যু নিয়ে আলোচনা চলছিল, সে (সৌরভ গাঙ্গুলি) আইপিএল চেয়ারম্যানের পক্ষ থেকে কথা বলেছিল। যারা নিজেদের সিদ্ধান্ত নিতে ও অবস্থান ব্যাখ্যা করতে সক্ষম, সে তাদের পক্ষ থেকে বারবার কথা বলছে, বিষয়টি দুঃখজনক। সে কি তাদের সামর্থ্য ও অভিজ্ঞতাকে ছোট করছে না? নাকি ভাবছে, সে তাদের চেয়ে বেশি জানে?”

গত বছরের অক্টোবরে সভাপতির দায়িত্ব পাওয়া সৌরভের দল নির্বাচন ও ক্রিকেটারদের ফিটনেস নিয়ে কথা বলায় বেশ অবাক ভেংসরকার। নির্বাচক কমিটির প্রধান সুনিল জোশির এসব নিয়ে কথা বলা উচিত বলে মনে করেন তিনি। যদিও তার পক্ষ থেকে এখনও পাওয়া যায়নি কোনো বক্তব্য।

ভারতের সাবেক অধিনায়ক দিলিপ ভেংসরকার।

“গাঙ্গুলি এত জায়গায় মাথা ঘামাচ্ছে, যা অবাক করার মতো। কেন একে বাদ দেওয়া হয়েছে, একে কেন নেওয়া হয়নি, এ কেন বিবেচনায় নেই, ওই ক্রিকেটার কেন এখনও ফিট নয়; নির্বাচকদের চেয়ারম্যান সুনিল জোশির পক্ষ থেকে সে এসব বলছে।”

হ্যামস্ট্রিং চোটের কারণে গত সপ্তাহে অস্ট্রেলিয়া সিরিজের জন্য ঘোষিত কোনো সংস্করণের দলেই ছিলেন না রোহিত শর্মা। সে সময় সৌরভ ভারতীয় ওপেনারের চোট নিয়ে কথা বলেন। একই সঙ্গে তার করণীয় নিয়েও পরামর্শ দেন তিনি। সৌরভের মন্তব্যের কয়েক ঘণ্টা পরই আইপিএল ম্যাচ খেলতে নেমে যান রোহিত। পরে বিষয়টি নিয়ে হয়েছে অনেক আলোচনা।

অস্ট্রেলিয়া সফরের জন্য সোমবার পরিবর্তিত দল ঘোষণা করেছে বিসিসিআই। সেখানে কেবল টেস্ট দলে রাখা হয়েছে রোহিতকে। আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স ও বিসিসিআইয়ের মেডিকেল রিপোর্টের গরমিল নিয়ে প্রশ্ন তোলেন ভেংসরকার।