টি-টোয়েন্টি চ্যালেঞ্জে জাহানারার দারুণ শুরু

গতবার যেখানে শেষ করেছিলেন, এবার সেখান থেকেই যেন শুরু করলেন জাহানারা আলম। আট মাস পর ম্যাচ খেলতে নেমেও তিনি উপহার দিলেন বেশ ভালো বোলিং। ভারতের উইমেন টি-টোয়েন্টি চ্যালেঞ্জের গত আসরে ফাইনালে দারুণ বোলিংয়ের পর এবার প্রথম ম্যাচেও গুরুত্বপূর্ণ দুটি উইকেট নিলেন বাংলাদেশের এই পেসার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2020, 03:54 PM
Updated : 4 Nov 2020, 05:26 PM

ভেলোসিটির হয়ে সুপারনোভাসের বিপক্ষে শারজায় চার ওভারে ২৭ রান দিয়ে ২টি উইকেট নিয়েছেন জাহানারা। প্রতিপক্ষের সেরা দুই ব্যাটার ছিল তার শিকার।

বিপজ্জনক হয়ে ওঠা চামারি আতাপাত্তু ছিল জাহানারার প্রথম শিকার। নিজের শেষ ওভারে তিনি ফেরান আরেক আগ্রাসী ব্যাটার হারমানপ্রিত কাউরকে।

এই ম্যাচ দিয়েই বুধবার শুরু হলো উইমেন টি-টেয়োন্টি চ্যালেঞ্জের এবারের আসর। টুর্নামেন্টের এটি তৃতীয় আসর। মেয়েদের আইপিএল হিসেবে এটিকে গড়ে তোলার চেষ্টা করছে ভারতীয় বোর্ড।

গত ফেব্রুয়ারিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সব ধরনের ক্রিকেট মিলিয়েই এই প্রথম ম্যাচ খেলতে নামলেন জাহানারা। দীর্ঘ বিরতির পর শুরুতে তার গতি ছিল স্বাভাবিকের চেয়ে একটু কম। লাইন-লেংথ একটু এদিক-সেদিক হয়েছে। তবে সামলে নেন দ্রুতই।

১ ওভারের ৪টি স্পেলে জাহানারার ৪ ওভার বোলিং করিয়েছেন অধিনায়ক মিতালি রাজ। ছন্দ ধরে রাখা তাই ছিল একটু কঠিন। তবু তিনি মানিয়ে নেন ভালোভাবে।

ছবি: বিসিসিআই

পাওয়ার প্লেতে ১ ওভার বল করে জাহানারা রান দেন ৬। প্রথম উইকেটের দেখা পান নিজের তৃতীয় ওভারে। ৩৯ বলে ৪৪ রান করে আতাপাত্তু ক্যাচ দেন লং অনে। নিজের পরের ওভারে ফেরান তিনি হারমানপ্রিতকে। ২৭ বলে ৩১ করে সুপারনোভাস অধিনায়ক ক্যাচ দেন শর্ট লেগে।

জাহানারার পাশাপাশি দুটি উইকেট নেন ভেলোসিটির নিউ জিল্যান্ডের অফ স্পিনার লি কাসপারেক। ৩ উইকেট নিয়ে দলের সফলতম বোলার বাঁহাতি স্পিনার একতা বিশ্ট। টস হেরে ব্যাটিংয়ে নামা সুপারনোভাসের রান ২০ ওভারে ৮ উইকেটে ১২৬। রোমাঞ্চকর লড়াইয়ে ৫ উইকেটে জেতে ভেলোসিটি। এক বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় তারা।

গত আসরেও জাহানারা খেলেছিলেন ভেলোসিটির হয়ে। সেবার প্রথম ম্যাচে উইকেটশূন্য থাকলেও ফাইনালে দারুণ বোলিংয়ে নিয়েছিলেন ২ উইকেট।

এবার বাংলাদেশের আরেক ক্রিকেটার সালমা খাতুন আছেন ট্রেইলব্লেজার্স দলে। বৃহস্পতিবার সালমাদের প্রথম লড়াই জাহানারাদের সঙ্গেই।