নিউ জিল্যান্ড শিবিরে চোটের হানা

সামনে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। এর আগে খেলোয়াড় নিয়ে দুঃশ্চিন্তায় পড়েছে নিউ জিল্যান্ড। চোটের আঘাতে দলটির বেশ কয়েকজন ক্রিকেটারকে পাওয়া নিয়ে জেগেছে শঙ্কা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2020, 12:14 PM
Updated : 4 Nov 2020, 12:14 PM

কদিন আগে বৃদ্ধাঙ্গুল ভেঙে ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন পেসার ম্যাট হেনরি। এখন চোটের কারণে ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্ট প্লাঙ্কেট শিল্ডে খেলতে পারছেন না টিম সাউদি, নিল ওয়্যাগনার, কলিন ডি গ্র্যান্ডহোম।

পেসার সাউদি পিঠের চোট ও ওয়্যাগনার কুঁচির সমস্যায় ভুগছেন। অলরাউন্ডার ডি গ্র্যান্ডহোম ডান পায়ে চোট পেয়েছেন।

বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেল কাফ স্ট্রেইন চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় আছেন। একই সমস্যায় প্লাঙ্কেট শিল্ডের এবারের মৌসুমে এখনও খেলতে পারেননি হেনরি নিকোলস। কেন্টারবুরির হয়ে চতুর্থ রাউন্ডে তার মাঠে ফেরার সম্ভাবনা রয়েছে।

কোচ গ্যারি স্টেড অবশ্য খুব একটা উদ্বিগ্ন নন। তিনি আশাবাদী, বেশিরভাগ চোট সমস্যাই ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরুর আগেই সমাধান হয়ে যাবে।

“চোট সব সময়ই দুঃশ্চিন্তার। আমাদের মেডিকেল স্টাফের মাধ্যমে আমরা প্রত্যেকের সমস্যা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। সাউদি ও হেনরিকে প্লাঙ্কেট শিল্ডের চতুর্থ রাউন্ড থেকে পাওয়ার সম্ভাবনা আছে।”

“ওয়্যাগনার ও ডি গ্র্যান্ডহোমের কিছু চোট আছে। পরবর্তী পদক্ষেপের জন্য আমরা তাদের স্ক্যানের ফলাফলের অপেক্ষায় আছি।”

সিরিজের জন্য অবশ্য এখনও দল ঘোষণা করেনি নিউ জিল্যান্ড। সাউদি ও ডি গ্র্যান্ডহোম টি-টোয়েন্টি দলের গুরুত্বপূর্ণ সদস্য। আর ওয়্যাগনার ও নিকোলস টেস্ট দলের।

ক্যারিবিয়ানদের বিপক্ষে আগামী ২৭ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে দেশের মাটিতে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলার কথা রয়েছে নিউ জিল্যান্ডের।