ওয়ানডে সিরিজে বিশ্রামে আর্চার-কারান-স্টোকস

কঠিন এই সময়ে জৈব-সুরক্ষা বলয়ে থেকে খেলার মধ্যে থাকা ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে তাই বিশ্রাম দেওয়া হয়েছে আইপিএলে খেলা জফ্রা আর্চার, স্যাম কারান ও বেন স্টোকসকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2020, 02:34 PM
Updated : 3 Nov 2020, 02:34 PM

দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল মঙ্গলবার ঘোষণা করেছে ইসিবি। অলরাউন্ডার লুইস গ্রেগোরি, ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোন ও পেসার অলি স্টোন সুযোগ পেয়েছেন ওয়ানডে দলে। দুই সংস্করণের দলে রাখা হয়েছে পেসার রিস টপলিকে।

ইংলিশ ক্রিকেটারদের মধ্যে জৈব-সুরক্ষা বলয়ে সবচেয়ে বেশি সময় কাটিয়েছেন আর্চার। এখানে পিছিয়ে নেই কারানও। স্টোকস যদিও পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলেই পাড়ি জমান নিউ জিল্যান্ডে। তবে তিনজন ক্রিকেটারই ছিলেন এবারের আইপিএলে।

ঘর থেকে দূরে থাকার দিকে জস বাটলারও আর্চারের কাছাকাছিই আছেন। তবে আইপিএলে পরিবারকে পাশে পেয়েছেন তিনি। দুই সংস্করণের দলে রাখা হয়েছে এই কিপার-ব্যাটসম্যানকে। অধিনায়ক ওয়েন মর্গ্যানও খেলছেন আইপিএলে, তিনিও আছেন দুই সংস্করণের দলে।

ব্যাটসম্যান টম ব্যান্টন, দুই পেসার জেইক বল ও টম হেলমকে রাখা হয়েছে দুই সংস্করণের জন্য রিজার্ভ ক্রিকেটার হিসেবে।

আগামী ১৬ নভেম্বর দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওয়ানা দেবে ইংল্যান্ড। কেপ টাউন হোটেলে জৈব-সুরক্ষা বলয়ে থেকে সেখানে নিজেদের মধ্যে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। দুই দলের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে ২৭ নভেম্বর। পরের দুই ম্যাচ ২৯ নভেম্বর ও ১ ডিসেম্বর। ওয়ানডে তিনটি হবে ৪, ৬ ও ৯ ডিসেম্বর।

ইংল্যান্ড ওয়ানডে দল: ওয়েন মর্গ্যান (অধিনায়ক), জনি বেয়ারস্টো, জেসন রয়, জো রুট, লিয়াম লিভিংস্টোন, স্যাম বিলিংস, জস বাটলার, মইন আলি, লুইস গ্রেগ্রোরি, টম কারান, ক্রিস ওকস, আদিল রশিদ, রিস টপলি, অলি স্টোন, মার্ক উড।

ইংল্যান্ড টি-টোয়েন্টি দল: ওয়েন মর্গ্যান (অধিনায়ক), জনি বেয়ারস্টো, জেসন রয়, জস বাটলার, দাভিদ মালান, বেন স্টোকস, স্যাম বিলিংস, মইন আলি, স্যাম কারান, টম কারান, জফ্রা আর্চার, ক্রিস জর্ডান, রিস টপলি, মার্ক উড, আদিল রশিদ।