বিগ ব্যাশে খেলার কোনো সম্ভাবনাই দেখছেন না স্মিথ

আইপিএলের পরই জাতীয় দলের সিরিজ। লম্বা সময় থাকতে হবে জৈব সুরক্ষা বলয়ে। বিগ ব্যাশের এবারের আসরে তাই নিজের খেলার কোনো সম্ভাবনাই দেখছেন না স্টিভেন স্মিথ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2020, 01:46 PM
Updated : 30 Oct 2020, 01:46 PM

ডেভিড ওয়ার্নার, মিচেল স্টার্ক, প্যাট কামিন্সও স্মিথের পথ অনুসরণ করতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সম্প্রচার স্বত্ব নেওয়া সেভেন ও ফক্সটেল শেষ দিকে স্মিথ, ওয়ার্নার, স্টার্ক, কামিন্স, জশ হেইজেলউডের মতো শীর্ষ ক্রিকেটারদের বিগ ব্যাশের পেতে মরিয়া। কিন্তু বাস্তবতা বলছে সেই সম্ভাবনা খুব কম। গত অগাস্টে ইংল্যান্ড সফর থেকে জৈব সুরক্ষা বলয়ে রয়েছেন শীর্ষ অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। সেই সফরের পর স্মিথ-ওয়ার্নাররা খেলছেন আইপিএলে। স্টার্ক আইপিএলে না গেলেও খেলছেন শেফিল্ড শিল্ডে, অগাস্ট থেকে সিডনিতে বাড়িতে সময় কাটাতে পেরেছেন কেবল ৩০ ঘণ্টা।

জৈব সুরক্ষা বলয়ে দীর্ঘ সময় পরিবার থেকে দূরে থাকতে হচ্ছে। প্রভাব পড়ছে ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যে। বলয় থেকে বেরিয়ে কেউ পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটাতে চাইলে সেটা বিবেচনা করা উচিত বলে মনে করেন স্মিথ। বিগ ব্যাশে খেলার সম্ভাবনা নিয়ে নিউজ ক্রপকে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান বলেন, “সত্যি বলতে কোনো সুযোগ নেই।”

"জৈব সুরক্ষা বলয় কেবল শুরুর দিকে। আমরা জানি না এটি কত দিন স্থায়ী হবে। সেখানে (বিগ ব্যাশ) একটি অনিশ্চয়তা রয়েছে। সবার মানসিক অবস্থা যেন ভালো থাকে, তা নিশ্চিত করার জন্য কোচ, ম্যানেজার, সংশ্লিষ্ট যে কারো সঙ্গে খোলামেলা আলোচনা হওয়া উচিত।”

আগামী ৩ ডিসেম্বর থেকে শুরু হবে এবারের বিগ ব্যাশ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক