ফেরার পর নিজেকে উজাড় করে দিতে চান সাকিব

সাকিব আল হাসানের এক বছরের নিষেধাজ্ঞা শেষ হতে চলেছে। তবে বাংলাদেশের হয়ে মাঠে নামতে তাকে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। সাকিব তাকিয়ে সেই দিনটির দিকে। দেশের হয়ে আবারও নিজেকে উজাড় করে দিতে চান এই অলরাউন্ডার, আরও অনেক জয় এনে দিতে চান দলকে।

নিউইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2020, 04:15 PM
Updated : 28 Oct 2020, 04:49 PM

সাকিবের ক্রিকেটে ফেরার উপলক্ষ্য রাঙিয়ে রাখতে নিউইয়র্ক সময় মঙ্গলবার সন্ধ্যায় একটি শুভেচ্ছা বিনিময় সমাবেশ আয়োজন করে ‘শোটাইম মিউজিক।’ সেখানেই আলাপচারিতায় সাকিব শোনালেন তার নিষেধাজ্ঞার দিনগুলির কথা ও ভবিষ্যৎ ভাবনা।

নিষেধাজ্ঞা কাটিয়ে বৃহস্পতিবার থেকে সব ধরনের আনুষ্ঠানিক ক্রিকেট কার্যক্রমে অংশ নিতে পারবেন সাকিব। ঘরোয়া ক্রিকেট দিয়েই মাঠে ফিরতে হবে তাকে। করোনাভাইরাসের প্রকোপের কারণে জানুয়ারির আগে সূচিতে জাতীয় দলের কোনো খেলা নেই।

নিষিদ্ধ হওয়ার আগে সব সংস্করণেই বাংলাদেশ দলের সবচেয়ে বড় ভরসা ছিলেন সাকিব। ৩৩ বছর বয়সী অলরাউন্ডার বললেন, ফেরার পরও নিজেকে সেভাবেই মেলে ধরতে চান।

সাকিবের হাতে প্রতীকী 'চ্যাম্পিয়ন ট্রফি' তুলে দিচ্ছেন বিশ্ববাংলা টোয়েন্টিফোর’ টিভির সিইও আলিম খান আকাশ।

“ ভালো লাগছে (নিষেধাজ্ঞা শেষ হচ্ছে)। দোয়া করবেন, যেন দেশের জন্য ভালো খেলতে পারি। আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের ক্রিকেটকে আরও উজ্জ্বল করে তুলতে চেষ্টার কমতি থাকবে না আমার। যতটা সম্ভব সেরা খেলা উপহার দেওয়ার চেষ্টা করব।”

অনৈতিক প্রস্তাব পেয়েও কতৃপক্ষকে না জানানোয় গত বছরের ২৯ অক্টোবর সাকিবকে নিষিদ্ধ করে আইসিসি। নিজের সেই ভুল নিয়ে আক্ষেপ করে সাকিব বললেন, “আমার মতো ভুল যেন কেউ না করে।”

নিষেধাজ্ঞার এই এক বছর কেমন কেটেছে, প্রবাসীদের সেই কৌতূহলও মেটালেন সাকিব, “ পরিবারকে সময় দিয়েছি। আপনারা জানেন,  প্রথম সন্তানকে সময় দিতে পারিনি। দ্বিতীয় সন্তান সেটা পেয়েছে। বেবি সিটিং করেছি আর অবশ্যই ক্রিকেটকে মিস করেছি।”

নভেম্বরে বিসিবির টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে সাকিব ক্রিকেটে ফিরবেন বলে বিসিবি সভাপতি নিশ্চিত করেছেন এর মধ্যেই।